ঈশ্বরদীতে গৃহকর বৃদ্ধি কেন বাস্তবসম্মত, ব্যখা দিলেন মেয়র

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মেয়র ইছাহক আলী মালিথা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: আরোপিত নতুন গৃহকর নিয়ে 'নাগরিকদের সঙ্গে ভুল বুঝাবুঝি’ এড়াতে পাবনার ঈশ্বরদী পৌর পরিষদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন হয়েছে।

সোমবার দুপুরে পৌরসভা মিলনায়তনে ইমারতের উপর বার্ষিক মূল্যায়ন তালিকা প্রস্তুত ও ইমারতের উপর কীভাবে ট্যাক্স নির্ধারণ করতে হয় সংক্রান্ত- গণমাধ্যমকর্মীদের নিয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

মেয়র ইছাহক আলী মালিথার সভাপতিত্বে এতে পৌর কর বর্ধিতকরণ ও কমানোর প্রসঙ্গ নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম। 

শুরুতেই পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল হাশেম সাংবাদিকদের উদ্দেশ্য বলেন, দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর ঈশ্বরদী পৌরসভা নতুনভাবে কর নির্ধারণের কাজ শুরু করেছে। কিন্তু এরই মধ্যে একটি মহল গৃহকর সংক্রান্ত পৌর পরিষদের বিরুদ্ধে নানা ধরনের বিভ্রান্তি ও অপপ্রচার শুরু করেছে- যা ভুল বুঝাবুঝি ছাড়া কিছুই না। এ অবস্থায় চুড়ান্তভাবে কর নির্ধারণ না হওয়া পর্যন্ত নাগরিকদের অপেক্ষা করতে বলে তিনি জানান। 

পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, এবার ঈশ্বরদী পৌরসভায় নতুনভাবে নাগরিকদের উপর করের বোঝা চাপানো হবে না। বরং কারও আপত্তি থাকলে তা নিষ্পত্তি করা হবে। তিনি দাবি করেন, আশপাশের অন্যান্য পৌরসভার তুলনায় ঈশ্বরদীতে এবার কর বাড়ানোর হার অনেক কম। তাই অপপ্রচারে কোনো নাগরিক যেন বিভ্রান্ত না হন। 

তিনি আরও বলেন, আমি একজন নির্বাচিত জনপ্রতিনিধি। নগরীর সর্বস্তরের জনগণ মেয়র পদে আমাকে নির্বাচিত করেছেন। জনগণের ভোগান্তি বা ক্ষতি হয় এমন কোনো কাজ আমাকে দিয়ে হবে না।

পৌরসভার কাউন্সিলরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।