ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন গালিবুর রহমান শরীফ

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ এমপি দলীয় নেতা-কর্মীসহ ঈশ্বরদী-আটঘরিয়াবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ শুভেচ্ছা জানানো হয়।

শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, মুসলমানদের ত্যাগ শিক্ষার জন্য বিশেষ দিন এটি। একইসঙ্গে সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়ানোর ও সামাজিক সাম্য সৃষ্টির একটি উদাহরণও এই দিনটি। পশু কোরবানির পাশাপাশি আমরা প্রত্যেকে যেন মনকে পবিত্র করি, সব ধরনের উগ্রবাদ পরিহার করি, ধৈর্যশীল হই। স্বার্থ ত্যাগের চর্চা বাস্তবায়ন করলেই পরিপূর্ণতা পাবে এই পবিত্র দিনটি।

তিনি আরও বলেন, কোরবানির ঈদের মাধ্যমে আমরা যে ত্যাগের চর্চা করি, তার ধারাবাহিকতা অব্যাহত রাখলেই দেশের অসচ্ছল মানুষদের অসহায়ত্বের অবসান ঘটবে। তাই আসুন, সবাই নিজেদের আশেপাশের অসহায়-দরিদ্র মানুষদের পাশে দাঁড়াই। এমনকি যেকোনো দুর্যোগে-দুর্বিপাকে সবাই যেনো সামর্থ্য অনুযায়ী সামাজিক দায়িত্ব পালনে এগিয়ে আসি। তাহলেই ধর্ম-বর্ণ নির্বিশেষে ঈদের আনন্দ ছড়িয়ে পড়বে সবার মধ্যে। সবাইকে ঈদ মোবারক!

পরম করুণাময় মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য তাঁর উদ্দেশ্যে পশু কোরবানির মধ্য দিয়ে আগামীকাল সোমবার ঈদুল আজহা উদ্যাপন করবেন দেশের ধর্মপ্রাণ মুসলমানেরা।