কিস্তির টাকা তুলতে গিয়ে এনজিও কর্মী নিখোঁজ, নদীতে মিলল লাশ

জয়পুরহাট জেলার মানচিত্র

প্রতিনিধি জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় ঋণের কিস্তির টাকা আদায় করতে গিয়ে নিখোঁজ এক বেসরকারি সংস্থার (এনজিও) মাঠকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিখোঁজের পরদিন আজ বৃহস্পতিবার রাত আটটার দিকে উপজেলার পিঁপড়াগাড়া এলাকার তুলসীগঙ্গা নদী থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

লাশ উদ্ধার হওয়া ওই ব্যক্তির নাম রাজু আহাম্মেদ (৩৫)। তিনি গাইবান্ধার এনজিও এসকেএস ফাউন্ডেশনের জামালগঞ্জ শাখার মাঠকর্মী হিসেবে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায়। ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বুধবার সকালে এনজিওর ঋণের কিস্তির টাকা আদায় করতে বের হয়েছিলেন রাজু। কিন্তু সন্ধ্যা গড়িয়ে রাত হয়ে গেলে তিনি কিস্তির টাকা তুলে আর কার্যালয়ে ফেরেননি। এরপর এনজিওর কর্মকর্তারা ভাড়া বাসায় খোঁজ নিয়েও রাজুকে পাননি। পরে রাতে রাজুর স্ত্রী মমতাজ বেগম ক্ষেতলাল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পুলিশ ও স্বজনেরা রাজুর সন্ধান করছিলেন। আজ সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে স্বজনেরা তুলসীগঙ্গা নদীর পিঁপড়াগাড়া এলাকায় রাজুর লাশ দেখতে পেয়ে থানায় খবর দেন। রাত আটটার দিকে ঘটনাস্থলে গিয়ে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। লাশের সঙ্গে অর্ধলক্ষাধিক টাকা পাওয়া যায়।

ক্ষেতলাল থানার ওসি আনোয়ার হোসেন বলেন, এনজিওর মাঠকর্মী রাজু গতকাল কিস্তির টাকা আদায় করতে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন। জিডির সূত্র ধরে তাঁকে খুঁজছিল পুলিশ। আজ সন্ধ্যায় নদী থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সঙ্গে অর্ধলক্ষাধিক টাকা পাওয়া গেছে। ময়নাতদন্তের জন্য লাশটি মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।