ঈশ্বরদীতে উই প্রতিনিধি দলের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়

মতবিনিময় সভায় বক্তব্য দেন নাসিমা আক্তার নিশা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: ই-কমার্স নির্ভর নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) ট্রাস্টের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা ঈশ্বরদী প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন।


শুক্রবার রাতে প্রেসক্লাবের সংরক্ষিত কক্ষে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। এসময় নাসিমা আক্তার নিশা বলেন, আমরা চাই দেশের নারীরা স্বাবলম্বী হয়ে সামনে এগিয়ে যাক, দেশকে এগিয়ে নিক। সেই সঙ্গে উদ্যোক্তাদের সফলতার গল্প জানাতে চাই। আর এ জন্য আমরা নানামুখী উদ্যোগ নিয়েছি।  

তিনি আরও বলেন, নারীদের উৎপাদিত পণ্য উই প্লাটফর্মে মাধ্যমে বিক্রি করে আর্থিক ভাবে স্বাবলম্বী হচ্ছেন। এজন্য আমরা উদ্যোক্তাদের নানা রকম সমস্যা ও সম্ভাবনার কথা জানাচ্ছি।

নিশা এখানকার উৎপাদিত অন্যতম অর্থকরী ফল লিচুর সম্ভাবনার কথা উল্লেখ করে বলেন, আমি নারী উন্নয়ন কেন্দ্রের আমন্ত্রণে ঈশ্বরদীর একটি লিচু বাগান ঘুরে দেখার সুযোগ পেয়েছি। অসাধারণ লেগেছে, এখানকার মানুষ অনেক পরিশ্রমী। বিশেষ করে লিচুর মৌসুমে এখানকার নারীরা বাগানে বাগানে শ্রম বিনিময়ের মধ্যদিয়ে তারা উপকৃত হচ্ছে ।

এসময় উদ্যোক্তাদের মধ্যে ছিলেন উইমেন ওয়ার্কিং কমিটির পরিচালক ডা. সালমা পারভীন, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের চিত্রকর কাজী শ্রেষ্ঠত্ব প্রত্যাশা, ঈশ্বরদী নারী উন্নয়ন কেন্দ্রের প্রধান নির্বাহী নাসরিন আক্তার শেলী এবং উইমেন এন্ড ই-কমার্স ট্রাস্টের সাবেক ঈশ্বরদী প্রতিনিধি উন্মে হাবিবা তুলি।

প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণের সভাপতিত্বে মতবিনিময় উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি এসএম রাজা, সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সহসাধারণ সম্পাদক মুহিদুল ইসলাম, দৈনিক বীর বাংলা সম্পাদক ওহেদুজ্জামান টিপু, উন্নয়নের কথা সম্পাদক আবুল হাশেম, আমাদের সময় প্রতিনিধি ওয়াহেদ আলী সিন্টু, সাংবাদিক টিপু সুলতান, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান বাবলু প্রমুখ।

এর আগে স্থানীয়ভাবে উৎপাদিত লিচু ও তালশাঁস খাইয়ে তাঁকে অভ্যর্থনা জানান প্রেসক্লাবের নেতৃবৃন্দ। তিনি সাংবাদিক সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান এবং আলোচনা করেন। পরে প্রতিনিধিদল বিএসআরআই মহাপরিচালক ড. ওমর আলীর সাথে মতবিনিময় ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের আবাসিক এলাকা গ্রিন সিটি এলাকা পরিদর্শন করেন।