ধুনট উপজেলা পরিষদ নির্বাচন: দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় পাল্টাপাল্টি মামলা

বগুড়া জেলার মানচিত্র

প্রতিনিধি বগুড়া: বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। ভোট গ্রহণের এক সপ্তাহ পর বুধবার উভয় পক্ষ থানায় মামলা করে। এসব মামলায় ৩৯ জনকে আসামি করা হয়েছে।

ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থক শহিদুল ইসলাম ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থীর সমর্থক হাসান মাহামুদ রাব্বি ধুনট থানায় মামলা করেছেন। এর মধ্যে হাসান মাহমুদের করা মামলায় ১৯ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহকে আসামি করা হয়েছে। তিনি ঘোড়া প্রতীকের পরাজিত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিকের কর্মী।  শহিদুল ইসলামের করা মামলায় উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আলিম আল রাজি, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমানসহ ২০ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ২ জুন রাতে ধুনট পৌরসভার জিঞ্জিরতলা এলাকায় চেয়ারম্যান পদপ্রার্থী আবদুল হাই খোকনের (মোটরসাইকেলের প্রতীক) কর্মীরা প্রচারণা চালাতে গেলে নুরুন্নবী তারিকের (ঘোড়া প্রতীক) কর্মী-সমর্থকদের সঙ্গে তাঁদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান সমর্থক হাসান মাহমুদ গুরুতর আহত হন। এ ছাড়া ধারালো অস্ত্রের কোপে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থক সানাউল্লাহর বাঁ হাতের একটি আঙুল বিচ্ছিন্ন হয়ে যায়। আহত দুজনকে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় পর সানাউল্লাহকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপে ৫ জুন ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ করা হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তিন নেতা প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান টি আই এম নুরুন্নবী তারিক ঘোড়া, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুল হাই খোকন মোটরসাইকেল এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাবিবর রহমানের ছেলে আসিফ ইকবাল সনি আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গ্রহণ শেষে আনারস প্রতীকের প্রার্থী আসিফ ইকবালকে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈকত হাসান বলেন, ভোট গ্রহণের তিন দিন আগে উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় নির্বাচনের এক সপ্তাহ পর বুধবার দুই পক্ষ থানায় পাল্টাপাল্টি মামলা করেছে। দুই মামলায় ৩৯ জনকে আসামি করা হয়েছে। এখনো কেউ গ্রেপ্তার হননি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।