ঈশ্বরদী নিউ এরা ফাউন্ডেশন: বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

এক মেধাবী শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয় বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে পাবনার ঈশ্বরদীতে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয়েছে।

শনিবার সকালে উপজেলার ছলিমপুর ইউনিয়নের চরমিরকামারী প্রতিষ্ঠানের শাখা চত্বরে ‘প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি ও সমৃদ্ধি কর্মসূচির আওতায়’ প্রবীণ জনগোষ্ঠী, অভিভাবক, শিক্ষক, সেবিকা ও শিক্ষার্থীদের নিয়ে এসব হয়। 

জাতীয় সংগীত গেয়ে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করেন অতিথিরা | ছবি: পদ্মা ট্রিবিউন

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার। সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি ফৌজিয়া মঞ্জুর।

প্রধান অতিথির বক্তব্যে দেন এমদাদুল হক রানা সরদার | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রধান অতিথির বক্তব্যে রানা সরদার বলেন, 'আমাদের দেশটা আমরা অনেক রক্তের বিনিময়ে স্বাধীন করেছি এবং আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে, আমরা আরও সামনের দিকে এগিয়ে যেতে চাই। বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই।'

তিনি আরও বলেন, ‘দেশের উন্নয়নে যিনি দিন-রাত শ্রম দিচ্ছেন তিনি আর কেউ নন, তিনি হলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।’  

বক্তব্যে দেন সমাজসেবা অধিদপ্তরের উপসচিব ড. মো. রওশন জামাল | ছবি: পদ্মা ট্রিবিউন

উদ্বোধক ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপসচিব ড. মো. রওশন জামাল। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাস, জেলা পরিষদের সদস্য তফিকুজ্জামান রতন মহলদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী প্রমুখ।

শিশু শিক্ষার্থীদের সমবেত নৃত্য | ছবি: পদ্মা ট্রিবিউন

ফাউন্ডেশনের উপপরিচালক মোস্তাক আহমেদ কিরণের সঞ্চালনায় অনুষ্ঠানে নিউ এরা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম, পরিচালনা পরিষদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা মমতাজ বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রুমি, উপপরিচালক বিএম ফাহিম রহমান, আইন বিষয়ক উপদেষ্টা এডভোকেট মোকলেছুর রহমান মুকুল, এডভোকেট আবুল কালাম আজাদ রিন্টু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা, ঈশ্বরদী প্রেসক্লাবের সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, ক্রীড়া সম্পাদক ওয়াহেদ আলী সেন্টু, ঈশ্বরদী নারী উন্নয়ন কেন্দ্রের পরিচালক নাসরিন আক্তার শেলীসহ ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শিক্ষিকা, সেবিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ প্রবীণ ও শ্রেষ্ঠ সন্তান সম্মাননা, হুইল চেয়ার বিতরণ ও বঙ্গবন্ধু উচ্চ শিক্ষাবৃত্তি দেওয়া হয়। পরে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

তার আগে জাতীয় সংগীত গেয়ে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করেন অতিথিরা। পরে শিশু শিক্ষার্থীরা পরিবেশন করে সমবেত নৃত্য।

হুইল চেয়ার বিতরণ | ছবি: পদ্মা ট্রিবিউন