ঈশ্বরদীতে ভ্যান উপহার পেলেন চার ভিক্ষুক

ঈশ্বরদীতে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের আওতায় চার ভিক্ষুককে ভ্যান উপহার দেওয়া হয়েছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে ভিক্ষুক পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থানের আওতায় চারজনকে ব্যাটারিচালিত ভ্যান উপহার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এটি দিয়েছেন সমাজসেবা অধিদপ্তর।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এগুলো হস্তান্তর করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার।

তিনি বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র ও ক্ষুধা মুক্ত দেশ গড়তে পরিশ্রম করে যাচ্ছেন। ইতোমধ্যে ভূমিহীনদের জমি ও ঘর প্রধান করেছেন। পাশাপাশি বেকারদের জন্য নতুন কর্মসংস্থান সৃষ্টি করছে।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদোস কাকলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা খোন্দকার মাসুদ রানাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এসব ভ্যান হস্তান্তর করেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার | ছবি: পদ্মা ট্রিবিউন

পাকশী ইউনিয়নে বাসিন্দা বৃদ্ধ ফজলু হোসেন দীর্ঘদিন থেকে ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন। পরে সমাজসেবা কার্যালয়ের আওতায় কর্মসংস্থানের জন্য ভ্যান হস্তান্তর করা হয়।

ফজলু হকের স্ত্রী আঞ্জুয়ারা বেগম বলেন, বয়স হওয়ায় এখন পরিশ্রম করতে না পেরে প্রায় ১০ বছর ধরে ভিক্ষা করছিলেন। প্রতিবেশীর কাছে হাত পাততে হতো। বিভিন্ন কথা শুনতে হতো। সরকার থেকে ভ্যান পেয়ে সুবিধা হয়েছে। এখন থেকে আর ভিক্ষা করতে হবে না।

সমাজসেবা কর্মকর্তা খোন্দকার মাসুদ রানা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছে দেশে কোনো ভিক্ষাবৃত্তি থাকবে না। তারই ধারাবাহিকতায় সমাজসেবা অধিদপ্তরের আওতায় আমরা চারজন ভিক্ষুককে কর্মসংস্থানের জন্য ব্যাটারিচালিত ভ্যান দিলাম। যা থেকে তাঁদের জীবন-জীবিকা চলবে। আশা করছি তারা ভিক্ষাবৃত্তি থেকে দূরে থাকবেন এবং সরকারের যে উদ্দেশ্য তা সফল ও বাস্তবায়ন হবে।