ঈশ্বরদীতে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন

মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে দোয়া ও মোনাজাত করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে বাইতুর রহমান জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা সদরের পিয়ারাকালী এলাকায় মসজিদ কমিটির উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ গালিবুর রহমান শরীফ এমপি। এসময় তিনি বলেন, আমাদের সমাজে যেসব অসঙ্গতি রয়েছে-যে বাল্যবিবাহ, মাদকাশক্তি, নারীর প্রতি সহিংসতা, গৃহকর্মী ও অধীনস্থদের নির্যাতন, খাদ্যে ভেজাল এবং দুর্নীতি ইত্যাদি দূরীকরণে ইমাম ও খতিব সাহেবদের আমার অনুরোধ থাকবে, আপনারা যখন মসজিদে কোনো বয়ান দেন বা জুম্মার নামাজে খোতবা পড়েন সে সময় এই বিষয়গুলো থেকে মানুষ যাতে বিরত থাকে সে বিষয়গুলো আপনারা মানুষের সামনে তুলে ধরবেন এবং এর বিপরীতে সঠিক মানবিক গুণগুলো যাতে উঠে আসে সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেবেন। 

বক্তব্য দিচ্ছেন গালিবুর রহমান শরীফ | ছবি: পদ্মা ট্রিবিউন

তিনি আরও বলেন, ইসলাম শান্তির ধর্ম, সৌহার্দ্যের ধর্ম,  ভ্রাতৃত্বের ধর্ম। দলমত নির্বিশেষে ধর্মপ্রাণ সকল মুসলমানই অন্যান্য ধর্মের প্রতি সমান ভাবে সম্মান দেখিয়ে আমাদের দেশটা অসাম্প্রদায়িক চেতনায় উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে যাতে গড়ে ওঠে সেই প্রচেষ্টাই আমরা চালাব।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আশরাফুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন এলাকার বাসিন্দা আনজাম হোসেন ডন, মুনতাজ আলী ম্যাক্সিন,  পৌর ছাত্রলীগের সভাপতি আবির হোসেন শৈশব ও ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ রনি প্রমুখ।

উদ্বোধন শেষে দেশ-জাতীর শান্তি-সমৃদ্ধি কামনা করে ও মসজিদের উন্নয়নের জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা হায়দুল ইসলাম।

এর আগে মসজিদ কমিটির পক্ষ থেকে গালিবুর রহমান শরীফ এমপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।