বন্ধুদের সঙ্গে গ্রামের নদীতে মাশরাফির কাঁদা মাখামাখি, খুনসুটি

বন্ধুদের সঙ্গে নদীতে মাশরাফি | ছবি: সংগৃহীত

প্রতিনিধি নড়াইল: নড়াইলে প্রায় তিন সপ্তাহে ধরে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে জেলার মানুষের জনজীবন। এরই মাঝে জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা তার নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। প্রচণ্ড গরম উপেক্ষা করে একের পর এক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন তিনি। 

মঙ্গলবার দুপুরে পরপর দুটি মতবিনিময় সভা শেষ করে বিকালে খরতাপের মাঝে হুট করে সিদ্ধান্ত নেন, লোহাগড়ায় যাবেন তিনি। প্রস্তুতি সেরে গাড়িতে চেপে বন্ধুদেরও উঠতে বললেন। গাড়ি ছুটে চলল।  ঢাকা-কালনা-লোহাগড়া-নড়াইল মহাসড়ক ধরে ২৪ কিলোমিটার পাড়ি দিয়ে গাড়িবহর থামল উপজেলার ঘাঘা গ্রামের মধুমতি নদীর পাড়ে।

চলল কাঁদা মাখামাখি, মাছ ধরা, মেতে উঠলেন হৈ-হুল্লোড়ে, যেন কিশোর বয়সের সেই কৌশিক | ছবি: সংগৃহীত

মাশরাফি বন্ধুদের নিয়ে নদীতে ঝাঁপিয়ে পড়লেন। ব্যক্তিগত কর্মকর্তা জাহিদুল ইসলাম পাড়েই দাঁড়িয়ে রইলেন। এবার সবার ডাক পড়ল নদীতে নামবার। ব্যক্তিগত কর্মকর্তা, দেহরক্ষী সবার নামলেন নদীতে। নদীর পানিতে কৈশোরের দূরন্তপনায় ফিরে গেলেন মাশরাফি। সাঁতরে ফুটবল খেলা, মাঝ নদীতে যাওয়া, বন্ধুদের সঙ্গে আনন্দে কাটালেন অনেকটা সময়।

এ সময় নদীর পাড়ে অনেক মানুষের ভিড় জমে যায় মাশরাফির দুরন্তপনা দেখার জন্য। পরনে ভেজা লুঙ্গি আর গায়ে টি শার্ট পরা মাশরাফি নদীর পাড়ে উঠে সবাইকে হাত নেড়ে শুভেচ্ছা জানান।