রায়গঞ্জে ঘুরে বেড়াচ্ছে দলছুট একটি মুখপোড়া হনুমান

সিরাজগঞ্জের রায়গঞ্জে একটি দলছুট মুখপোড়া হনুমান কয়েক দিন ধরে ঘুরে বেড়াচ্ছে। উপজেলা পরিষদ চত্বরে তোলা | ছবি: সংগৃহীত

প্রতিনিধি রায়গঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে দলছুট একটি মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে। কয়েক দিন ধরে হনুমানটি উপজেলা পরিষদ চত্বরসহ আশপাশের এলাকায় খাবারের খোঁজে ঘুরে বেড়াচ্ছে বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

উপজেলা পরিষদসংলগ্ন একটি চায়ের দোকানের মালিক রেজাউল করিম বলেন, হঠাৎ করেই কয়েক দিন আগে মুখপোড়া হনুমানটি দোকানের সামনে এসে হাজির হয়। অনেকক্ষণ সেখানে বসে থাকে। একপর্যায়ে হনুমানটিকে তিনি কলা-পাউরুটি খেতে দেন। হনুমানটি আরও কয়েক দিন তাঁর দোকানে এলে কলা-পাউরুটি খেতে দিয়েছেন বলে জানান।

উপজেলা সদরের ধানগড়া মহিলা কলেজের শিক্ষক আরমান আলী বলেন, দুই দিন আগে উপজেলায় একটি কাজের জন্য গিয়ে মুখপোড়া হনুমানটিকে ছোটাছুটি করতে দেখেন। এ সময় সেখানে বেশ কিছু উৎসুক মানুষের ভিড় জমে যায়। তাঁদের অনেকেই হনুমানটিকে খাবার ও পানি দেন।

পরিবেশ বিষয়ক স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন জীবনের নির্বাহী পরিচালক আবদুর রাজ্জাক বলেন, দলছুট মুখপোড়া হনুমানটিকে বিরক্ত না করে প্রয়োজনীয় খাবার ও পানি দিলে তার জীবন রক্ষা পাবে।

উপজেলা সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান শহিদুজ্জামান আজ সোমবার বলেন, দলছুট মুখপোড়া হনুমানটি হয়তো ফলের ট্রাকে চড়ে এখানে চলে এসেছে। তাকে বিরক্ত না করে তার মতো থাকতে দেওয়ার আহ্বান জানান তিনি।