বগুড়ায় চলন্ত অটোরিকশায় দুর্বৃত্তদের গুলি, আশঙ্কাজনক অবস্থায় গৃহবধূ হাসপাতালে

গুলি | প্রতীকী ছবি

প্রতিনিধি বগুড়া:  বগুড়ার শাজাহানপুরে সিএনজিচালিত চলন্ত একটি অটোরিকশায় গুলি করে জুলেখা বেগম (৪০) নামের এক গৃহবধূকে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার বীরগ্রাম এলাকায় বগুড়া-নাটোর মহাসড়কে এ ঘটনা ঘটে। ঘটনার ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও অস্ত্রধারী দুর্বৃত্তদের শনাক্ত করতে পারেনি পুলিশ।

ঘটনার পর গুলিবিদ্ধ গৃহবধূকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে শরীর থেকে গুলি অপসারণের জন্য রাতেই তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক আবদুল ওয়াদুদ বলেন, জুলেখা বেগমকে গতকাল বিকেলের দিকে হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করা হয়। এক্স-রে প্রতিবেদনে তাঁর শরীরে গুলির অস্তিত্ব পাওয়া যায়। শরীর থেকে গুলি অপসারণের জন্য রাতেই তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

গুলিবিদ্ধ জুলেখা বেগম উপজেলার গোহাইল গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী। তিনি স্বামী-সন্তানসহ শহরের কৈগাড়ি এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করেন। গতকাল বেলা তিনটার দিকে ছেলের সঙ্গে বগুড়া শহরের বাসায় আসছিলেন। পথে শাজাহানপুর উপজেলার বীরগ্রাম এলাকায় পৌঁছালে বগুড়া-নাটোর মহাসড়কে চলন্ত অটোরিকশা লক্ষ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এতে জুলেখা বেগম গুলিবিদ্ধ হন। এ সময় পাশে বসা ছেলে জাকির হোসেন অল্পের জন্য বেঁচে যান।

জাকির হোসেন বলেন, গতকাল বিকেলে গোহাইল থেকে অটোরিকশায় করে তাঁরা বগুড়া শহরে আসছিলেন। অটোরিকশায় চালক ছাড়া তাঁরা মা ও ছেলে ছিলেন। বীরগ্রাম এলাকায় পৌঁছানোর পর বিপরীত দিক থেকে চারটি মোটরসাইকেলে আটজন যুবক অটোরিকশা অতিক্রম করার সময় গুলি ছোড়েন। এতে মা গুলিবিদ্ধ হন। পরে তাঁকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, জুলেখার শরীরে গুলির অস্তিত্ব পাওয়ার বিষয়টি চিকিৎসকেরা নিশ্চিত করেছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর আজ শুক্রবার অস্ত্রোপচারের প্রস্তুতি চলছে। চলন্ত সিএনজি লক্ষ্য করে গুলির ঘটনা গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। এখনো দুর্বৃত্তদের শনাক্ত করা সম্ভব হয়নি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।

এর আগে ২০২১ সালের ৪ মে সকালে বগুড়া-নাটোর মহাসড়কে শাজাহানপুর উপজেলার বীরগ্রাম-জোড়া গ্রামের মাঝামাঝি ফাঁকা জায়গায় একইভাবে দুর্বৃত্তরা সিএনজিচালিত একটি অটোরিকশা আটকে মোজাফফর হোসেন নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করে। পুলিশ এখনো ওই ঘটনার কূলকিনারা করতে পারেনি।