বান্দরবানে তিন কেএনএফ সদস্যের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

ফাইল ছবি

প্রতিনিধি বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ির দুর্গম রৌনিনপাড়া এলাকা থেকে আজ রোববার দুপুরে তিনটি বন্দুক, গুলিসহ গুলিবিদ্ধ তিন যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত তিনজনই কেএনএফের সদস্য এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত অভিযানে গোলাগুলিতে নিহত হয়েছেন বলে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী সন্ধ্যা ছয়টার দিকে নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রোয়াংছড়ি উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে রৌনিনপাড়া ও সিপ্পী পাহাড়ের মাঝামাঝি এলাকায় আজ সকালে কেএনএফের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত অভিযান দলের গোলাগুলি হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানান, গোলাগুলি শেষে দুপুরের দিকে রোয়াংছড়ি থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলের দিকে যায়। সেখানে গুলিবিদ্ধ তিন যুবকের লাশ পাওয়া যায়। তাঁদের পরনে ছিল কেএনএফের পোশাক। কারও পরিচয় পাওয়া যায়নি। লাশের সঙ্গে তিনটি একনলা বন্দুক, বেশ কিছু গুলি ও কেএনএফের পোশাকও পাওয়া গেছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী সন্ধ্যা ছয়টার দিকে বলেন, পুলিশ সদস্যরা সকালে গোলাগুলির ঘটনাস্থল থেকে তিনজনের লাশ, লাশের সঙ্গে অস্ত্র ও গুলি উদ্ধার করেছেন। লাশগুলো এখনো রোয়াংছড়ি থানায় এসে পৌঁছায়নি। রোয়াংছড়িতে পৌঁছালে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হবে।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে কেএনএফ ব্যাংক ডাকাতি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্র লুট করে। ঘটনার পর থেকে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনী কেএনএফ সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করছে।