চীন গেলেন ওয়ার্কার্স পার্টি, জাসদ ও সাম্যবাদী দলের নেতারা

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন হজরত শাহজালাল বিমানবন্দরে প্রতিনিধিদলটিকে বিদায় জানান | ছবি: পদ্মা ট্রিবিউন  

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্কার্স পার্টি, জাসদ ও সাম্যবাদী দলের নয় সদস্যের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল চীন সফরে গেছেন। সোমবার বিকেল তিনটার দিকে চায়না ইস্টার্নের একটি ফ্লাইটে চীনের কুনমিংয়ের উদ্দেশে রওনা হন তারা।

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন হজরত শাহজালাল বিমানবন্দরে প্রতিনিধিদলটিকে বিদায় জানান। এক সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিনিধিদলটিতে রয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের (ইনু) সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকারী সভাপতি রবিউল আলম ও যুগ্ম-সাধারণ সম্পাদক মোহম্মদ মোহসীন, ওয়ার্কার্স পার্টির নারী নেত্রী লুৎফুন্নেছা খান ও পলিটব্যুরোর সদস্য মোস্তফা লুৎফুল্লাহ, সাম্যবাদী দলের অধ্যাপক তৃপ্তি বড়ুয়া প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরকালে প্রতিনিধিদলটি কুনমিংয়ে ইউনান একাডেমি অব অ্যাগ্রিকালচার সায়েন্স একাডেমি ও কেপিসি ফার্মাসিউটিক্যালস পরিদর্শন করবে। সফররত নেতারা তৃণমূল পর্যায়ে চীনের কমিউনিস্ট পার্টির কার্যক্রম সম্পর্কে অবহিত হবেন।

এ ছাড়া চীনের কমিউনিস্ট পার্টির প্রতিনিধি, ইউনান প্রদেশের সরকারের বৈদেশিক শাখার প্রধানসহ অন্যদের সঙ্গে পরিবর্তিত বিশ্ব পরিস্থিতি নিয়ে আলোচনায় অংশ নেবেন এ তিন দলের নেতারা। ১৮ মে প্রতিনিধিদলটির দেশে ফেরার কথা রয়েছে।