ঈশ্বরদীতে ধান-চাল সংগ্রহ কার্যক্রম শুরু

ফিতা কেটে ধান-চাল-গম সংগ্রহের কার্যক্রমের উদ্বোধন করেন গালিবুর রহমান শরীফ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে অভ্যন্তরীণ বোরো ধান-চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার  সকাল ১০টায় উপজেলা খাদ্য গুদাম চত্বরে  এ কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ  গালিবুর রহমান শরীফ এমপি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশের সভাপতিত্বে উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা মাহমুদা মুতমাইন্না, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শাহিনুর আলম, খাদ্য গুদামের সংগ্রহ ও চলাচল কর্মকর্তা মাহফুজ আল আসাদ, মুলাডুলি সিএসডির ব্যবস্থাপক আব্দুল হান্নান, পাবনা জেলা পরিষদের সদস্য তৌফিকুজ্জামান রতন মহলদার, চাল কল মালিক সমিতির সভাপতি জুলমত হায়দার, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ ও সাধারণ সম্পাদক আব্দুল বাতেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে,  এবার প্রতি কেজি ধানের সংগ্রহ মূল্য ৩২ টাকা, সিদ্ধ চালের সংগ্রহ ৪৫ টাকা, আতপ চালের মূল্য ৪৪ টাকা ও গমের মূল্য প্রতি কজি ৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে।  আগামী ৩১ আগস্ট পর্যন্ত ধান ও চাল সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়েছে।  উপজেলায় ধান কেনার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৭৯ মেট্রিকটন। এছাড়া ১৬ হাজার ৫৩৯ মেট্রিকটন চাল ও ৩৬৪ মেট্রিকটন গম সংগ্রহ করা হবে। এছাড়াও চলতি মৌসুমে ১৬২ জন মিল মালিকদের কাছ থেকে ধান চাল ও গম সংগ্রহ হবে।