ঝিনাইদহে ভোট বর্জনের ডাক দিয়ে বিএনপি লিফলেট বিতরণ করেছে। এ সময় দলটির কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী উপস্থিত ছিলেন। শুক্রবার সকালে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঝিনাইদহ: বিদেশি প্রভুদের পদলেহন করে সরকার এ দেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী। শুক্রবার সকালে ঝিনাইদহের শৈলকুপায় উপজেলা পরিষদ নির্বাচনের ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

নিতাই রায় চৌধুরী বলেন, ‘বাংলাদেশের ক্ষমতাসীন যে সরকার, সেই সরকার সম্পূর্ণরূপে একটি ফ্যাসিস্ট সরকার। এরা রাষ্ট্রযন্ত্রকে সম্পূর্ণরূপে দখল করে নিয়ে বাংলাদেশকে স্বৈরাচারী রাষ্ট্রে পরিণত করেছে। বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে এই সরকার। বাংলাদেশের রাজনীতি ধ্বংস করেছে, শিক্ষাব্যবস্থা সম্পূর্ণরূপে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এই সরকার যদি ক্ষমতায় থাকে, তাহলে আমাদের এই প্রিয় মাতৃভূমি, আমাদের দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব তারা জলাঞ্জলি দেবে।’ তাই এই সরকারের অন্যায়ের বিরুদ্ধে নেতা-কর্মীদের আন্দোলন বেগবান করার আহ্বান জানান তিনি।

শহরের কবিরপুর মোড় এলাকা থেকে লিফলেট বিতরণ শুরু করেন নেতা-কর্মীরা। সেখান থেকে শুরু করে নতুন ব্রিজ এলাকায় গিয়ে কর্মসূচি শেষ করেন। কর্মসূচিতে জেলা, উপজেলা ছাড়াও ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় মানবাধিকারবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান, জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান, সহসভাপতি কামাল আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, শৈলকুপা উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক হুমায়ূন বাবর, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, যুবদলের আহ্বায়ক রবিউল ইসলাম, সদস্যসচিব সাদাত হোসেন, ছাত্রদলের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আল আমিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।