ঈশ্বরদীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে র‌্যালি। শুক্রবার সকালে ঈশ্বরদী শহরের ষ্টেশন রোডে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের জন্য অপরিহার্য- প্রতিপাদ্য নিয়ে পাবনার ঈশ্বরদীতে পালিত হলো বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস-২০২৪।

শুক্রবার দিবসটি উপলক্ষ্যে ঈশ্বরদী প্রেসক্লাবের আয়োজনে র‌্যালি ও মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সাংবাদিকদের মর্যাদা, অধিকার আদায় এবং সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়নের দাবি জানান গণমাধ্যমকর্মীরা।

প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল বাতেনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, প্রেসক্লাবের সহসভাপতি কেএম আবুল বাসার, খন্দকার মাহবুবুল হক দুদু, আব্দুল মান্নান টিপু, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান বাবলু ও সাবেক সভাপতি এস এম রাজা।

আলোচনা সভায় মোস্তাক আহমেদ কিরণ বলেন, ঈশ্বরদীর সকল পেশাদার সাংবাদিকদের সঙ্গে নিয়ে সুন্দর প্রেসক্লাব গড়বো।

আলোচনা সভায় বক্তব্য দেন মোস্তাক আহমেদ কিরণ। শুক্রবার সকালে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে | ছবি: পদ্মা ট্রিবিউন

স্বাধীন সাংবাদিকতার জন্য আইনগত সুরক্ষা এবং অর্থনৈতিক নিরাপত্তা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, এই দুইয়ের সমন্বয়ে সাহসের সাথে সত্য সংবাদ পরিবেশন করা গেলে সমাজ উপকৃত হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সহসাধারণ সম্পাদক সেলিম সরদার, মহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক টিপু সুলতান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ক্রীড়া সম্পাদক ওয়াহেদ আলী সেন্টু, নির্বাহী সদস্য হাশেম আলী, ওহিদুজ্জামান টিপু, হাসানুজ্জামান, শহীদুল্লাহ, আমাদের সংযোগ সম্পাদক গোপাল অধিকারী, সাপ্তাহিক প্রথম সকাল পত্রিকার যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান জীবন, দৈনিক স্বত:কণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার সৌরভ কুমার দেবনাথ, এশিয়ান টেলিভিশন ঈশ্বরদী প্রতিনিধি মো. রাসেল আলী, দৈনিক কাগজের প্রতিনিধি রাকিব বিশ্বাস ও সাপ্তাহিক ঈশ্বরদীর স্টাফ রিপোর্টার মাসুদুল ইসলাম মাসুদ প্রমুখ। 

এরআগে আলোচনা সভার শুরুতে সাংবাদিকতা পেশার দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণ হারানো সাংবাদিকদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।