আটঘরিয়াতে জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনি প্রচার, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচারে ঘোড়ার গাড়ি | ফেসবুক থেকে

প্রতিনিধি আটঘরিয়া: পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী প্রচারে ঘোড়ার গাড়ি ব্যবহার করেছেন। গত শুক্রবার বিকেলে উপজেলার একদন্ত ইউনিয়নের শিবপুর বাজার এলাকা থেকে ঘোড়ার গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণা করেন চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম কামাল।

এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আজ রোববার মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. তানভীর ইসলাম পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়, উপজেলার একদন্ত ইউনিয়নের শিবপুর বাজার এলাকা থেকে জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা ও মোটরসাইকেলে শোডাউন দিয়ে প্রচার কাজ চালিয়েছেন। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ও মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. তানভীর ইসলাম বলেন, ‘সাইফুল ইসলাম কামালের সন্ত্রাসীরা প্রতিনিয়ত আমার কর্মী, সমর্থক ভোটারদের ভয়ভীতি হুমকি, উচ্ছৃঙ্খল আচরণ করে ভোট দিতে নিরুৎসাহিত করছে। ফলে সাইফুল ইসলাম কামাল বারং বার নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতার প্রভাব বিস্তার করছে।’ 

এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম কামাল আজকের পত্রিকাকে বলেন, ‘ঘোড়া নিয়ে প্রচার প্রচারণা করিনি। তবে আমি ঘোড়ার গাড়ি নিয়ে প্রচার প্রচারণা করেছি। এটাও যদি বিধিনিষেধ থাকে তাহলে এটাও পরিহার করব।’

পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণায় চেয়ারম্যান প্রার্থী এমন একটি অভিযোগ পেয়েছি আমরা।’ তদন্ত পূর্ব প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, তৃতীয় ধাপে আটঘরিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ মে। এই উপজেলা চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে সাইফুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।