নাতিকে মারধরের প্রতিবাদ করায় হাতুড়িপেটায় দাদাকে হত্যা

লাশ | প্রতীকী ছবি

প্রতিনিধি বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলায় নাতিকে মারধরের প্রতিবাদ করায় হাতুড়িপেটা করে দাদাকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার রাত নয়টার দিকে উপজেলার জয়পুর মোড়ে লোকজনের সামনে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া কৃষকের নাম গয়ের উদ্দিন (৬০)। তিনি উপজেলার নরদাশ ইউনিয়নের জয়পুর গ্রামের বাসিন্দা।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল সন্ধ্যার পর গয়ের উদ্দিনের নাতি মোস্তাফিজুর রহমানের সঙ্গে স্থানীয় ১৬ বছর বয়সী এক কিশোরের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে জয়পুর মোড়ে একা পেয়ে মোস্তাফিজুরকে মারধর ও হাতুড়ি দিয়ে পেটায় ওই কিশোর। মোস্তাফিজুরকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

রাতে বিষয়টি জানতে পেরে দাদা গয়ের উদ্দিন প্রতিবাদ করতে যান। জয়পুর মোড়ে গয়ের উদ্দিনের সঙ্গে তর্কে জড়ায় ওই কিশোর। একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে ওই কিশোর লোকজনের সামনে গয়ের উদ্দিনকে হাতুড়িপেটা করে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। আশপাশের লোকজন থাকলেও কিশোরের হাতুড়িপেটার ভয়ে কেউ এগিয়ে আসেননি। পরে গয়ের উদ্দিন মারা যান। খবর পেয়ে বাগমারা থানা–পুলিশ ও স্থানীয় হাট গাঙ্গোপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে। পরে লাশটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

স্থানীয় লোকজনের দাবি, ওই কিশোর বখাটে ও কিশোর গ্যাংয়ের সদস্য। তার বিরুদ্ধে মেয়েদের যৌন হয়রানি ও অকারণে লোকজনকে মারধরের অভিযোগ আছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য কাজেম উদ্দিন বলেন, এমন কোনো অপরাধ নেই যে ওই কিশোর করে না। ভয়ে কেউ প্রতিবাদও করেন না। ওই কিশোরের দৃষ্টান্তমূলক শাস্তি চান তাঁরা।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে আজ সোমবার সকালে থানায় মামলা করা হয়েছে। মামলার মূল আসামি কিশোরকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।