ইঞ্জিন বিকল হয়ে সান্তাহার-পঞ্চগড় রুটে দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

ইঞ্জিন বিকল হওয়া ট্রেন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি বগুড়া: বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার থেকে পঞ্চগড়গামী দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়লে প্রায় দেড় ঘণ্টা বন্ধ ছিল এই রুটে ট্রেন চলাচল। আজ রোববার সকালে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়লে এই সমস্যার সৃষ্টি হয়।

আদমদীঘির সান্তাহার স্টেশন সূত্রে জানা গেছে, উপজেলার সান্তাহার-ঢাকার রোড এলাকায় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। প্রায় দেড় ঘণ্টা পর সান্তাহার জংশন স্টেশন থেকে একটি বিকল্প ইঞ্জিন এসে ট্রেনটি উদ্ধার করে আদমদীঘি স্টেশনে নিয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর আদমদীঘি স্টেশন থেকে বিকল্প ইঞ্জিন দিয়ে ট্রেনটি পঞ্চগড়ের দিকে ছেড়ে যায়।

এ বিষয়ে সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন মাস্টার হাবিবুর রহমান বলেন, দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে ওই রুটের সব ট্রেনের চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। চলাচল স্বাভাবিক করতে বিকল্প ইঞ্জিন দিয়ে ট্রেনটিকে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার বেলা ২টা ১০ মিনিটের দিকে কুড়িগ্রাম এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হয়ে পড়ে বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতীয়ানগ্রাম রেলওয়ে স্টেশন এলাকায়। তাতে ওই রুটে চলাচলকারী সব ট্রেনের চলাচল বন্ধ হয়ে পড়েছিল। পরবর্তী সময়ে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন দিয়ে কুড়িগ্রাম এক্সপ্রেসকে সচল করা হয়।