একসঙ্গে তিন সন্তানের জন্ম হওয়ায় খুশি গৃহবধূর পরিবার। গাজীপুর শহরের এলিট কেয়ার হাসপাতালে তাদের জন্ম হয় | ছবি: সংগৃহীত

প্রতিনিধি গাজীপুর: গাজীপুরে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। বৃহস্পতিবার বিকেলে শহরের এলিট কেয়ার হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তাদের জন্ম হয়। মা ও তিন নবজাতক সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসক। একসঙ্গে তিন সন্তানের জন্ম ও সন্তানেরা সুস্থ দেখে আনন্দিত গৃহবধূর পরিবার।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সিরাজুল ইসলাম বলেন, ওই নারীর গর্ভবতী হওয়া নিয়ে সমস্যা হচ্ছিল। একপর্যায়ে হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ নাফিসা আনোয়ারের তত্ত্বাবধানে তিনি গর্ভবতী হন। তিনটি সন্তান হবে জানার পর তাঁরা বিষয়টির তত্ত্বাবধান করতে থাকেন।

সিরাজুল ইসলাম আরও বলেন, গাজীপুরের ইনফার্টিলিটি সেন্টার ও একমাত্র ব্যথামুক্ত স্বাভাবিক ডেলিভারির হাসপাতাল হওয়ায় সবাই তাঁদের হাসপাতালে আসেন। তিন সন্তানের ঝুঁকির কথা ভেবে অস্ত্রোপচার করা হয়। এখন তিন সন্তান ও মা উভয়ই সুস্থ আছেন।

গাইনি বিশেষজ্ঞ নাফিসা আনোয়ার বলেন, প্রথমে স্বাভাবিক ডেলিভারি করতে চেয়েছিলেন। কিন্তু পরিবারের অনুরোধ ও সন্তানদের ঝুঁকির কথা ভেবে অস্ত্রোপচার করা হয়। গতকাল বিকেলে তাঁর তত্ত্বাবধানে তিন সন্তানের জন্ম দেন আফসানা। তাঁদের মধ্যে দুটি ছেলে ও একটি মেয়ে। সন্তানগুলোর প্রতিটির ওজন দুই কেজির ওপরে। মা ও সন্তানেরা সুস্থ আছে।

গৃহবধূর স্বামী প্রকৌশলী রিপন মিয়া বলেন, ‘আমরা সবাই আনন্দিত। একসঙ্গে তিনটি সন্তান হয়েছে, দুটি মেয়ে একটি ছেলে। তিন সন্তান ও স্ত্রী সুস্থ আছে। এটি স্বস্তির ও আনন্দের। প্রথম থেকেই এই হাসপাতালের তত্ত্বাবধানে রেখেছিলাম। শেষ পর্যন্ত সবকিছু সঠিকভাবে সম্পাদন হয়েছে।’