ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ গ্রেপ্তার

ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ খান | ছবি: সংগৃহীত  

প্রতিনিধি পাবনা: দুই মামলায় পরোয়ানার আসামি পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সুলতান মাহমুদ খানকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ভাঁড়ারার পার্শ্ববর্তী দোগাছী ইউপির সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করেন পাবনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান আহমেদ তুহিন। তিনি বলেন, ‘গ্রেপ্তারি পরোয়ানা থাকায় সুলতান মাহমুদকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাঁকে সদর থানায় সোপর্দ করা হয়েছে।’ 

জেলার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, ‘সুলতান মাহমুদ খান একাধিক মামলার আসামি। দুটি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি আছে। পরোয়ানার ভিত্তিতে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শনিবার দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।’ 

 ২০২১ সালের ২৬ ডিসেম্বর ভাঁড়ারা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই বছরের ১১ ডিসেম্বর নৌকার প্রার্থী ও তৎকালীন চেয়ারম্যান আবু সাঈদ খানের সমর্থকদের সঙ্গে দুই স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান ও ইয়াসিন আলমের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে স্বতন্ত্র প্রার্থী ইয়াসিন আলম নিহত হন। 

 ২০২২ সালের ১৫ জুন ভাঁড়ারা ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী টানা ২৫ বছরের চেয়ারম্যান ও পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ খানকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আবু সাঈদ খান। আর সুলতান মাহমুদ উপজেলার বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী মোশারোফ হোসেনের পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন।