আফগান সমর্থককে বের করে দিলেন শাহিন আফ্রিদি

শাহিন আফ্রিদি | এএফপি

খেলা ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যমে দুটি ভিডিও ছড়িয়ে পড়েছে। একটিতে দেখা যাচ্ছে, পাকিস্তান দলের জার্সি পরা শাহিন আফ্রিদি ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে ঢোকার সময় বাঁ পাশে উৎসুক সমর্থকদের ভিড়, এই ভিড়ের দঙ্গল থেকে কেউ আফ্রিদিকে বাজে কিছু একটা বলেছেন।

ডাবলিনে গতকাল আয়ারল্যান্ড-পাকিস্তান দ্বিতীয় টি-টোয়েন্টির আগে এ ঘটনা ঘটেছে। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে। পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও সুপার’, ‘জিও নিউজ’ এবং ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, কাণ্ডটি ঘটিয়েছেন এক আফগান ক্রিকেট–ভক্ত।

ভিড়ের মধ্যে একটু সামনের দিকেই ছিলেন সেই ভক্ত। সে সময় ড্রেসিংরুম থেকে মাঠে ঢুকছিলেন আফ্রিদি। পেছনে নিরাপত্তাকর্মী ছিলেন। বাঁহাতি এই পেসার শুরুতে ভক্তের বাজে কথা পাত্তা দেননি। হেঁটে চলে যাচ্ছিলেন। কিন্তু হুট করে থেমে আবার ফিরে আসেন সেই ভক্তের কাছে। পাকিস্তানের সংবাদমাধ্যম দাবি করেছে, ভক্তটি বাজে কথা বন্ধ না করায় তাঁর কাছে ফিরে গিয়ে পাল্টা কিছু বলেন আফ্রিদি। এরপর নিরাপত্তাকর্মী ডাকেন। বাকিটা তাঁরাই করেছেন। আফগান সেই ভক্তকে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া দ্বিতীয় ভিডিওতে দেখা গেছে, গ্যালারি থেকে সেই আফগান ভক্তকে নিরাপত্তাকর্মী বের করে দিচ্ছেন। এ সময় পাশে আফগানিস্তানের পতাকা নিয়ে আরেক ভক্তও ছিলেন। নিরাপত্তাকর্মীর সঙ্গে অন্য একজনের কথা-কাটাকাটিও হয়েছে।

দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে পাকিস্তান। এ ম্যাচে ৪৯ রানে ৩ উইকেট নেন আফ্রিদি। আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টার্লিংকে আউট করে আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলেন ২৪ বছর বয়সী এ পেসার। 

আন্তর্জাতিক ক্রিকেটে পঞ্চম সর্বকনিষ্ঠ বোলার হিসেবে (২৪ বছর ৩৬ দিন) মাইলফলকটির দেখা পেলেন তিনি। ২০১৮ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত এই পেসার এ পর্যন্ত তিন সংস্করণ মিলিয়ে খেলেছেন মোট ১৪৫ ম্যাচ। টেস্টে পেয়েছেন ১১৩ উইকেট, ওয়ানডেতে ১০৪ এবং টি-টোয়েন্টিতে ৮৪ উইকেট।