বগুড়ায় চলন্ত অটোরিকশায় গুলি করে গৃহবধূকে হত্যাচেষ্টা: ২ দিনেও কেউ শনাক্ত হয়নি

বগুড়া জেলার মানচিত্র

প্রতিনিধি বগুড়া: বগুড়ার শাজাহানপুরে চলন্ত অটোরিকশায় গুলি করে জুলেখা খাতুন (৪০) নামের এক গৃহবধূকে হত্যাচেষ্টার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। তবে ঘটনার দুই দিন পরও জড়িত ব্যক্তিদের শনাক্ত করতে পারেনি পুলিশ।

গতকাল শুক্রবার দিবাগত রাত একটার দিকে শাজাহানপুর থানায় মামলাটি করেন ওই গৃহবধূর বড় ছেলে জাহিদ হাসান। মামলার এজাহারে আগ্নেয়াস্ত্রের গুলির কথা উল্লেখ থাকলেও অস্ত্র আইনের ধারায় মামলা হয়নি। দণ্ডবিধির ৩২৬, ৩০৭ ও পেনাল কোডের ৩৪ ধারায় এ মামলা করা হয়।

মামলার সংক্ষিপ্ত এজাহারে জানা গেছে, শাজাহানপুর উপজেলার গোহাইল গ্রামের রিকশাচালক শফিকুল ইসলামের স্ত্রী জুলেখা। তবে তাঁরা সপরিবার বগুড়া শহরে থাকেন। গত বৃহস্পতিবার বেলা দুইটার দিকে শাজাহানপুর থেকে সিএনজিচালিত অটোরিকশায় বগুড়া শহরে ফিরছিলেন তাঁরা। বগুড়া-নাটোর মহাসড়কের শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের চকজোড়া এলাকায় পৌঁছালে চলন্ত অটোরিকশা লক্ষ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এ ঘটনায় জুলেখা খাতুন গুলিবিদ্ধ হন। তবে তাঁর পাশে বসা ছেলে জাকিরুল অল্পের জন্য বেঁচে যান। ঘটনার পর গুলিবিদ্ধ অবস্থায় জুলেখাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সার্জারি বিভাগে ভর্তি করা হয়। পরে এক্স-রে প্রতিবেদনে জুলেখার শরীরে গুলির অস্তিত্ব পাওয়ায় তাঁকে ওই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, চলন্ত অটোরিকশা লক্ষ্য করে গুলি ছোড়ার ঘটনায় মামলা হয়েছে। তবে এখনো কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি।

এর আগে ২০২১ সালের ৪ মে নাটোর-বগুড়া মহাসড়কের বীরগ্রাম এলাকায় অটোরিকশা থামিয়ে মোজাফফর হোসেন (৫৫) নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। বাবা হুজুর নামে পরিচিত ওই ব্যক্তি নাটোরের সিংড়া উপজেলার বাসিন্দা। ওই ঘটনায় জড়িত কাউকে এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ।