এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের পরিসংখ্যান তুলে দেন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি এবং পরিসংখ্যান প্রতিবেদন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে।

শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সরকারপ্রধানের হাতে এসব নথি তুলে দেন। শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরীও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রীর পর বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফলের পরিসংখ্যান প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

বেলা ১১টায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে এবং অনলাইনে একযোগে ফল প্রকাশিত হবে। শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবে শিক্ষার্থীরা।

বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

এবার ১১টি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি ও সমমান পরীক্ষায় বসেন ২০ লাখ ২৪ হাজার ১৯২ শিক্ষার্থী। দেশের ৩ হাজার ৭০০ কেন্দ্রে গত ১৫ ফেব্রুয়ারি থেকে পরীক্ষা শুরু হয়। ১২ মার্চ শেষ হয় লিখিত পরীক্ষা।

আগের বছর ২০২৩ সালে ২০ লাখ ৪১ হাজার ৪৫০ শিক্ষার্থী মাধ্যমিক ও সমমানের চূড়ান্ত পরীক্ষায় বসে। তাদের মধ্যে ১৬ লাখ ৪১ হাজার ১৪০ জন পাস করে। জিপিএ-৫ পান ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন।