এবার ৬৬,৫১৩ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা রাসিকের

রাসিকের নগর ভবনে সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশুমৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে এবার ৬৬ হাজার ৫১৩ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। আগামী ১ জুন রাসিকের ব্যবস্থাপনায় মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। এই ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ১৮১ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৭ হাজার ৩৩২ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে।

মঙ্গলবার দুপুরে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিযাম উল আযীম। সভাপতিত্ব করেন স্বাস্থ্য শিক্ষা, পরিবার পরিকল্পনা স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নে ৩৮৪টি কেন্দ্রে ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। প্রতিটি কেন্দ্রে দুজন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। প্রতিটি কেন্দ্র সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত খোলা থাকবে।

সংবাদ সম্মেলনে ক্যাম্পেইনের কার্যক্রম বিষয়ে সার্বিক চিত্র উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম। এ সময় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ আব্দুল মোমিন, স্বাস্থ্য স্থায়ী কমিটির সদস্য আলফাতুন নেসা, ভেটেরিনারি সার্জন ফরহাদ উদ্দিন, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. দুলাল হোসেন প্রমুখ।