বিএনপিতে সন্ত্রাসের কোনো স্থান নেই: নজরুল ইসলাম খান

বক্তব্য দেন নজরুল ইসলাম খান | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: বিএনপিতে সন্ত্রাসের কোনো স্থান নেই। আর নেই বলেই আমি বিশ্বাস করি, ঈশ্বরদীর কারাবন্দী ৪৭ নেতা কর্মী কোনো অপরাধ করেননি। ১৯৯৪ সালে ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে হামলা মামলায় কারাবন্দী নেতা কর্মীর উদ্দেশ্যে এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ সোমবার পাবনার ঈশ্বরদী পশ্চিমটেংরি দড়িনারিচায় সূর্য প্রামাণিকের খোলা মাঠে বিএনপির ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে লন্ডন থেকে স্কাইপে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

নজরুল ইসলাম খান বলেন, ‘বাকশালের বিরুদ্ধে বিজয়ী হয়েছিলাম শহীদ জিয়ার নেতৃত্বে, স্বৈরাচারী এরশাদের বিরুদ্ধে বিজয় হয়েছিলাম খালেদা জিয়ার নেতৃত্বে, আজকে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে বিজয়ী হব আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে।’

তিনি বলেন, ‘ফ্যাসিবাদ ও স্বৈরাচার সরকার ইতিহাসে কোনো দিন টিকে থাকে নাই। তাই আমাদের বাস্তব বিজয় নিশ্চয়ই আসবে।’

বিএনপির প্রবীণ এ নেতা আরও বলেন, ‘বিএনপিতে সন্ত্রাসের কোনো স্থান নেই। আর নেই বলেই আমি বিশ্বাস করি ঈশ্বরদীর কারাবন্দীর ৪৭ বিএনপি নেতা কর্মী কোনো অপরাধ করেননি।’
 
জেলা বিএনপির সমন্বয়কারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য দেন–বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কুদ্দুস রিজভী ও রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন।

আরও বক্তব্য দেন–জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সভাপতি হাসান জাফর তুহিন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুর মোহাম্মদ মাসুম বগা প্রমুখ। সঞ্চালনা করেন জেলা বিএনপির সদস্যসচিব খন্দকার মাসুদুর রহমান মাসুদ। উপস্থিত ছিলেন–বিএনপির নেতা এসএম ফজলুর রহমান, পৌর যুবদলের আহ্বায়ক জাকির হোসেন জুয়েল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব মেহেদী হাসান প্রমুখ।

বক্তব্য দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী | ছবি: পদ্মা ট্রিবিউন

ইফতার মাহফিলে শেখ হাসিনার ট্রেন বহরে হামলার ঘটনায় মৃত্যুদণ্ড ও যাবজ্জীবনপ্রাপ্ত ৪৭ নেতাকর্মীদের মধ্যে ৩৩ নেতাকর্মীদের পরিবারের মাঝে অটোরিকশা বিতরণ করা হয়। তাদের সুস্থতা ও মঙ্গল কামনায় দোয়া করা হয়।