ঈশ্বরদীতে সাবেক সংসদ সদস্যের বাড়িতে হামলা–ভাঙচুর

নুরুজ্জামান বিশ্বাসের বাড়িতে ঢুকে প্রাইভেট কার ভাঙচুর করেছেন অজ্ঞাত চার যুবক। শুক্রবার রাতে শহরের আকবরের মোড় এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন    

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের বাড়িতে হামলা ও ভাঙচুর হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। গতকাল শুক্রবার রাতে ঈশ্বরদী উপজেলা সদরে এ ঘটনা ঘটে। হামলাকারীরা নুরুজ্জামান বিশ্বাসের ব্যবহৃত প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করেছে বলে তিনি জানান।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাত নয়টার দিকে দুটি মোটরসাইকেলে করে চারজন যুবক সংসদ সদস্যের বাড়ির সামনে আসেন। তাঁদের হাতে লাঠি ও মদের বোতল ছিল। চারজনেরই মুখে মাস্ক ও হেলমেট পরা ছিল। তাঁরা নুরুজ্জামান বিশ্বাসের বাড়িতে প্রবেশ করে সামনে থাকা প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করে চলে যান।

নুরুজ্জামান বিশ্বাস বলেন, ঘটনার সময় তিনি বাড়ির অতিথিকক্ষে বসে একজন অতিথির সঙ্গে কথা বলছিলেন। হঠাৎ বাইরে ভাঙচুরের শব্দ শুনতে পান। বের হয়ে দেখেন তাঁর গাড়ি ও অতিথির মোটরসাইকেল ভাঙচুর করা হচ্ছে। তিনি বের হওয়ার পরই হামলাকারীরা চলে যান।

নুরুজ্জামান বিশ্বাস আরও বলেন, ‘আমি মনে করি এটা শুধু ভাঙচুর নয়। সামনে পেলে আমাকেও হত্যা করা হতো। পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে। আমি এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।’

ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল বলেন, আজকের ন্যাক্কারজনক ঘটনার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। ইতোমধ্যেই ঈশ্বরদী-আটঘরিয়ার সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন যে বা যারাই এই ঘটনার সঙ্গে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনার জন্য।

হামলাকারীদের ‘অন্য কোনো উদ্দেশ্য’ ছিল বলে মনে করেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। তিনি বলেন, ‘নুরুজ্জামান বিশ্বাস শুধু সংসদ সদস্যই ছিলেন না, তিনি আওয়ামী লীগের প্রবীণ নেতা ও বীর মুক্তিযোদ্ধা। তাঁর বাড়িতে এই হামলা ছোট কোনো ঘটনা নয়। আমরা এর তীব্র নিন্দা জানাই ও ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’

ঈশ্বরদী থানার পরিদর্শক তদন্ত মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। হামলাকারীদের শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় সাবেক সংসদ সদস্য মামলা করবেন বলে জানিয়েছেন। মামলা হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।