ঈশ্বরদীতে বগি লাইনচ্যুতির ঘটনা তদন্তে কমিটি, ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ

দুর্ঘটনাস্থলে চলছে উদ্ধার তৎপরতা। বুধবার রাতে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে একই লাইনে উঠে পড়ায় সংঘর্ষে দুটি ট্রেন লাইনচ্যুত হওয়ায় উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণাঞ্চলের এবং ঢাকার সঙ্গে খুলনার ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। দুর্ঘটনার পর স্টেশন থেকে কয়েকটি ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। এসব ট্রেন স্টেশনের বিভিন্ন প্ল্যাটফর্মে দাঁড়ানো আছে।

এদিকে লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। বুধবার রাতে পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক শাহ সূফী নুর মোহাম্মদ এ কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে সহকারী সংকেত প্রকৌশলীকে। চার সদস্যের কমিটির অন্যরা হলেন সহকারী পরিবহন কর্মকর্তা, সহকারী যান্ত্রিক প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী।

আরও পড়ুন-  ঈশ্বরদীতে দুই ট্রেনের সংঘর্ষ, তিনজন বরখাস্ত 

বিষয়টি নিশ্চিত করেছেন শাহ সূফী নুর মোহাম্মদ। তিনি বলেন, দুইটি ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

এই রেল কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জেনেছেন, ঈশ্বরদী থেকে খুলনা অভিমুখে ছেড়ে একটি মালবাহী ট্রেন ও একটি তেলবাহী ওয়াগন একই লাইনে চলে এলে এই দুর্ঘটনা ঘটে। প্রকৃত কারণ কি, তা তদন্তের মাধ্যমে খুঁজে বের করা হবে।

ঈশ্বরদী স্টেশনের তথ্যানুযায়ী,  খুলনা-চিলাহাটি রুটে চলাচলকারী আন্ত:নগর সীমান্ত এক্সপ্রেস এবং ঢাকা-খুলনা রুটে চলাচলকারী আন্ত:নগর চিত্রা এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন আব্দুলপুর, ভেড়ামারা, মুলাডুলিসহ বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে।

এর আগে মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশনের অদূরে রেলগেট এলাকায় দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চলছে।