তামাকমুক্ত রেলসেবার জন্য সম্মাননা পেলেন ঈশ্বরদীর মিঠু

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আব্দুল আলিম বিশ্বাস মিঠু | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি ঈশ্বরদী: সম্মাননা স্মারক ও সনদপত্র পেয়েছেন ট্রেন টিকিট পরিদর্শক (টিটিই) ঈশ্বরদী আব্দুল আলিম বিশ্বাস মিঠু। 'তামাকমুক্ত রেলসেবা' কর্মকাণ্ডে উল্লেখযোগ্য অবদান রাখায় এই সম্মাননা পেয়েছেন তিনি। 

বৃহস্পতিবার দুপুরে রেলপথ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত 'ধূমপান ও তামাকমুক্ত রেল পরিষেবা গড়ে তুলতে সম্মাননা প্রদান ২০২৩' অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিমের কাছ থেকে এ সম্মাননা গ্রহণ করেন তিনি। 

রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালকের (অপারেশন) সরদার শাহাদাত হোসেন ও পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার প্রমুখ।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় টিটিই আব্দুল আলিম বিশ্বাস মিঠু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ২০৪০ সালের মধ্যে ‘তামাকমুক্ত বাংলাদেশ’গড়ে তোলার লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে। পরিবেশ-প্রতিবেশ, জনস্বাস্থ্য, অর্থনীতির জন্য হুমকিস্বরূপ ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার বন্ধে আমাদের আন্তরিক হতে হবে। তারই ধারাবাহিকতায় তামাকমুক্ত রেলসেবা কর্মকাণ্ডে একজন কর্মী হিসেবে আমি কাজ করছি। আজকের এই সম্মাননা আমাকে আমার কাজের প্রতি আরও আগ্রহী করে তুলবে।