পাকশীতে ফুরফুরার মাহফিল শুরু: আখেরি মোনাজাত শনিবার

পাকশী ফুরফুরা শরীফ জামে মসজিদ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে পাকশীর ঐতিহ্যবাহী ফুরফুরা সিলসিলার বার্ষিক ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল আজ বুধবার শুরু হয়েছে।

১৫ ও ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতের আমন্ত্রিত ইসলামিক পণ্ডিতদের বয়ানের মধ্য দিয়ে মাহফিল চলবে। আগামী শনিবার ফজর নামাজে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ কার্যক্রম শেষ হবে।

বার্ষিক ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল পরিচালনা পর্ষদের প্রতিনিধি গোলাম মোস্তফা চাঁদ বলেন, ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল পরিচালনা করবেন ফুরফুরার গদ্দীনশীল পীর মাওলানা আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল-কোরাইশি।

তিনি আরও বলেন, মাহফিলে ওয়াজ করবেন মোস্তফা মাদানী সিদ্দিকী আল কুরাইশী, আয়াতুল্লাহ সিদ্দিকী আল কুরাইশী, মোজাহিদসিদ্দিকী আল কুরাইশী, হাওবান সিদ্দিকী আল কুরাইশী ও মিফতাহূল জান্নাহ সিদ্দিকী আল কুরাইশী।

এই মাহফিলে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে লাখো ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করছেন। ইতিমধ্যে হাজার হাজার মুসল্লি মাহফিল ময়দানে সমবেত হয়েছেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, ইসালে সাওয়াব মাহফিল সুষ্ঠুভাবে পরিচালনা করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ বলেন, সারাদেশের মতো ঈশ্বরদী উপজেলায় ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে বৃহস্পতিবার। পাকশীতে দুটি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের সমস্যার কথা ভেবে মাইকিং বন্ধ অথবা সীমিত করা ও নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।