রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল কেন্দ্রে দুই ঘণ্টায় ভোট পড়েছে ২০টি

রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল কেন্দ্রে ভোটার উপস্থিতি হাতে গোনা। আজ রোববার সকাল সাড়ে ৮টার দিকে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী বিশ্ববিদ্যালয়: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ (সদর) আসনে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ভোটকেন্দ্রে মোট ভোটার রয়েছেন ১ হাজার ৮২২ জন। সকাল ৮টা থেকে ভোট শুরুর দুই ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ২০টি, যা মোট ভোটারের ১ দশমিক শূন্য ৯ শতাংশ।

আজ রোববার সকাল ১০টা ৫ মিনিটে কেন্দ্রটির দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সকাল ৮টা থেকে ভোট শুরুর পরবর্তী দুই ঘণ্টায় ২০টি ভোট পড়েছে। ভোটারের উপস্থিতি আশানুরূপ নয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের সংখ্যা বাড়বে বলে তিনি আশা করছেন। নৌকা ও কাঁচি প্রতীকের পোলিং এজেন্ট ছাড়া বাকি পাঁচ প্রার্থীর কোনো এজেন্ট আসেননি।

রাজশাহী-২ আসনে (সদর) মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁদের মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে লড়ছেন ওয়ার্কার্স পার্টির নেতা ফজলে হোসেন বাদশা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাঁচি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ নেতা মো. শফিকুর রহমান। এ ছাড়া জাসদ থেকে মশাল প্রতীক নিয়ে আবদুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে সাইফুল ইসলাম স্বপন, জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম থেকে নোঙর প্রতীক নিয়ে কামরুল হাসান, সাংস্কৃতিক মুক্তিজোটের ছড়ি প্রতীক নিয়ে ইয়াসির আলিফ বিন হাবিব, বাংলাদেশ কংগ্রেস থেকে ডাব প্রতীক নিয়ে মারুফ শাহরিয়ার নির্বাচনে অংশ নিচ্ছেন।

আজ সকাল ৮টা থেকে পৌনে ৯টা পর্যন্ত সরেজমিন দেখা যায়, ভোট শুরুর ২৬ মিনিট পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল কেন্দ্রে কোনো ভোটারকে প্রবেশ করতে দেখা যায়নি। তবে সকাল সাড়ে ৮টার দিকে একজন নারী ভোটারকে কেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। পরবর্তী সময় দুজন পুরুষ ভোটার কেন্দ্রে প্রবেশ করলেও সিরিয়াল নম্বরের জটিলতায় ভোট না দিয়ে ভোটকেন্দ্র ছাড়েন। তবে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জানিয়েছেন, তাঁদের আগে কেন্দ্রের দুই প্রার্থীর (নৌকা ও কাঁচি) ১০ জন পোলিং এজেন্ট ভোট দিয়েছেন। এ ছাড়া ভোটকেন্দ্রে এই দুই প্রার্থীর (নৌকা ও কাঁচি) এজেন্ট ছাড়া অন্য প্রার্থীদের এজেন্ট আসেননি।

প্রিসাইডিং কর্মকর্তা সূত্রে জানা গেছে, কেন্দ্রটিতে মোট ভোটার ১ হাজার ৮২২ জন। ভোটারদের মধ্যে অধিকাংশই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

রাজশাহী-২ (সদর) আসনে ভোটারসংখ্যা ৩ লাখ ৫২ হাজার ৭৮৩। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৪১৮, আর নারী ভোটার ১ লাখ ৮১ হাজার ৩৫৯ জন। এ ছাড়া হিজড়া ভোটার আছেন ৮ জন।