বগুড়ায় জামানত হারাচ্ছেন সাবেক ২ সংসদ সদস্যসহ ৪৫ প্রার্থী

বগুড়া জেলার মানচিত্র

প্রতিনিধি ঈশ্বরদী: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার সাবেক দুজন সংসদ সদস্য জামানত হারাতে যাচ্ছেন। তাঁরাসহ নির্বাচনে অংশ নেওয়া ৫৮ প্রার্থীর মধ্যে ৪৫ জনই জামানত হারাচ্ছেন।

নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী, মোট প্রাপ্ত ভোটের সাড়ে ১২ শতাংশ ভোট যদি কোনো প্রার্থী না পান, সে ক্ষেত্রে তাঁর জামানত বাজেয়াপ্ত হয়। বগুড়ার ৭টি আসনে ৪৫ জন প্রার্থী প্রাপ্ত ভোটের সাড়ে ১২ শতাংশেরও কম পেয়েছেন।

জামানত হারাতে যাওয়া সাবেক সংসদ সদস্যরা হলেন বগুড়া-৩ (আদমদীঘি ও দুপচাঁচিয়া) আসনের জাতীয় পার্টির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম তালুকদার এবং বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম। তাঁদের মধ্যে জাতীয় পার্টির নুরুল ইসলাম তালুকদার পেয়েছেন ১০ হাজার ৫২৩ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম ট্রাক প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭ ভোট।

এ ছাড়া বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে ১৪-দলীয় জোটের প্রার্থীর কাছে হেরেছেন বিএনপির সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সদস্য জিয়াউল হক মোল্লা। তিনি ভোট পেয়েছেন ৪০ হাজার ৬১৮ ভোট।