জনগণের স্বার্থে সকলে মিলে ভোট বর্জন করুন: রিজভী

রুহুল কবির রিজভী | ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: ‘জনগণের স্বার্থে’ ভোট বর্জন করার আহ্বান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, পাতানো নির্বাচন করে ক্ষমতা ধরে রাখা যাবে না। ‘নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন’ সফল করতে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের সামনে লিফলেট বিতরণ শেষে এ আহ্বান জানান রিজভী। বিএনপির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ হবে। বিএনপিসহ বেশির ভাগ বিরোধী দল এ নির্বাচন বর্জন করেছে। এ নির্বাচন প্রসঙ্গে আজ রুহুল কবির রিজভী সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘জোর করে, জবরদস্তি করে ডামি ও একতরফা নির্বাচন করে দেশের বিপদ ডেকে আনবেন না। এভাবে পাতানো নির্বাচন করে, জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতা ধরে রাখা যাবে না।’ ‘ডামি নির্বাচনের’ বিরুদ্ধে অবস্থান নিয়ে সব পর্যায়ের মানুষকে ভোট বর্জনের আহ্বান জানান তিনি।

বিএনপি নেতা রিজভী বলেন, ‘জনগণের স্বার্থে নাগরিক স্বাধীনতার স্বার্থে এবং মানুষের মৌলিক স্বাধীনতার স্বার্থে সবাই মিলে ভোট বর্জন করুন।’

আজ লিফলেট বিতরণের সময় রিজভীর সঙ্গে ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক কফিল উদ্দিন, দক্ষিণখান বিএনপির আহ্বায়ক মোতালেব হোসেন, যুগ্ম আহ্বায়ক আকরাম হোসেন, দক্ষিণখান শ্রমিকদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।