এটি কোনো নির্বাচন নয়, এটি জনগণের সঙ্গে প্রতারণামাত্র: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার সকালে রাজধানীর মতিঝিল এজিবি কলোনি বাজারে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে | ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই ‘অবৈধ’ সরকার জোর করে ‘ডামি’ নির্বাচন করে দেশকে বিপর্যয়ের দিকে নিয়ে যাচ্ছে। দেশে কোনো নির্বাচন নেই। জনগণের ভোটাধিকার নেই। কথা বলার স্বাধীনতা নেই। এটি কোনো নির্বাচন নয়, এটি জনগণের সঙ্গে প্রতারণামাত্র।

৭ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচন বর্জনসহ অসহযোগ আন্দোলন সফল করতে আজ বুধবার সকালে রাজধানীর মতিঝিল এজিবি কলোনি বাজারে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ শেষে রিজভী এসব কথা বলেন। বিএনপির গণসংযোগ ও প্রচারপত্র বিতরণের এ দফার এই কর্মসূচি ২ জানুয়ারি শুরু হয়েছে, চলবে ৪ জানুয়ারি পর্যন্ত।

দেশবাসীর উদ্দেশে রিজভী বলেন, ‘আপনারা ভোটকেন্দ্রে যাবেন না। এ নির্বাচন বর্জন করুন। তাদের (ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার) বিরুদ্ধে সবাই একসঙ্গে রুখে দাঁড়ান।’

বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ সরকার আরও বেশি লুটপাট ও বিদেশে টাকা পাচার করতে আবার একতরফা নির্বাচন করতে চায়। জনগণ দেখেছে, দলটির একজন সংসদ সদস্য দেশ থেকে টাকা লুট করে কীভাবে যুক্তরাজ্যে পাচার করেছেন। তারা এভাবেই দেশের অর্থ পাচার করতে চায়। দেশ ও জনগণের যা হয় হোক, তাতে তাদের কিছু যায়-আসে না।

মতিঝিল এজিবি কলোনি বাজার এলাকার এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক পারভেজ রেজা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান প্রমুখ।