চট্টগ্রামে প্রদর্শনীতে অংশ নিতে এসে ছিনতাইয়ের শিকার ইতালির নারী আলোকচিত্রশিল্পী

চট্টগ্রামে এসে ছিনতাইয়ের শিকার ইতালির আলোকচিত্রশিল্পী ক্রিস্টিনা জেম্মা। মঙ্গলবার রাতে | ছবি: সংগৃহীত 

নিজস্ব প্রতিবেদক: ফরাসি ভাষা ও সাংস্কৃতিক কেন্দ্র আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রামের আমন্ত্রণে আন্তর্জাতিক শিল্প প্রদর্শনীতে অংশ নিতে এসে ছিনতাইয়ের শিকার হলেন ইতালির আলোকচিত্রশিল্পী ক্রিস্টিনা জেম্মা। গতকাল মঙ্গলবার রাত পৌনে ১১টায় চট্টগ্রামের কোতোয়ালি থানার আশকার দীঘিপাড়ের কর্ণফুলী টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে। এ সময় রাস্তায় হেঁটে যাওয়া ও শিল্পীর কাঁধে থাকা ব্যাগ ছোঁ মেরে নিয়ে যায় ছিনতাইকারীরা।

পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, ইতালির ওই নাগরিক গত ১৩ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত আন্তর্জাতিক শিল্পকর্মের এক প্রদর্শনীতে অংশ নিতে বাংলাদেশে এসেছিলেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বাংলাদেশি দুই বন্ধুকে নিয়ে ইতালির ওই নারী হেঁটে যাচ্ছিলেন। এ সময় একটি সিএনজিচালিত অটোরিকশা ওই নারীর গা ঘেঁষে যায়। অটোরিকশার গতি কমিয়ে ছিনতাইকারীরা ওই নারীর কাঁধে থাকা ব্যাগ টান দিয়ে নিয়ে যায়।

ক্রিস্টিনা জেম্মা সাংবাদিকদের জানান, তিনি ও তাঁর দুই বন্ধু চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি থেকে হেঁটে জামালখান যাচ্ছিলেন। পথে একটি এটিএম বুথ থেকে ৩০ হাজার টাকাও তুলেছিলেন। ব্যাগে সেই ৩০ হাজার টাকা, মুঠোফোন ও ক্রেডিট কার্ড ছিল।

জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম ওবায়েদুল হক বলেন, জড়িত ছিনতাইকারীদের গ্রেপ্তার ও ছিনতাই হওয়া ব্যাগ উদ্ধারের চেষ্টা চলছে।