পাবনা-৪ আসনে ৫৯ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

দ্বাদশ সংসদ নির্বাচন | প্রতীকী ছবি

প্রতিনিধি ঈশ্বরদী ও আটঘরিয়া:  ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা সুবীর কুমার দাশ ও নাহারুল ইসলাম বলেছেন, এ আসনের ১২৯টি ভোট কেন্দ্রের মধ্যে অন্তত ৫৯টি ভোটকেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ কারণে নির্বাচনে পুলিশের নিয়মিত টহল, স্ট্রাইকিং ও রিজার্ভ ফোর্স ছাড়াও র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী দায়িত্ব পালন করবে।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মু. আসাদুজ্জামান বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এরই মধ্যে কাজ শুরু করেছে। তাছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোকে বেশি গুরুত্ব দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা বলয় তৈরি করবে।  

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী বলেন, ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার যে—সব ভোটকেন্দ্র রয়েছে, সেখানে সংঘাতের শঙ্কার কোনো কারণ নেই। আমরা একটা বিষয় স্পষ্ট করে দিতে চাই, নির্বাচনকে ঘিরে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান, প্রতিপক্ষকে ভয়ভীতি দেখাতে চান বা সাধারণ ভোটারদের মধ্যে ভীতি সঞ্চার করতে চান, তাহলে তাঁদের বিরুদ্ধে ফৌজদারি আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচনের দিন পাবনা জেলা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ ফোর্স মাঠে থাকবে। যে-সব অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে, সেখানে আমাদের ফোর্সের উপস্থিতি তুলনামূলক বেশি থাকবে। পাশাপাশি আমাদের সঙ্গে স্ট্রাইকিং ফোর্স থাকবে।

পাবনা—৪ আসনের প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত গালিবুর রহমান শরীফ (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী পাঞ্জাব আলী বিশ্বাস (ঈগল), জাতীয় পার্টি থেকে রেজাউল করিম খোকন (লাঙল), কৃষক শ্রমিক জনতা লীগ থেকে আতাউল হাসান (গামছা),জাসদের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক (মশাল) ও ন্যাশনাল পিপলস পার্টির মনছুর রহমান (আম)।

এ আসনের মোট ভোটার চার লাখ দশ হাজার ২৩১ জন।