পাবনা-৪ আসনে নৌকার প্রার্থী গালিবের জনসভায় জনতার ঢল

সবার উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান গালিবুর রহমান শরীফ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: নিজ এলাকার ভোটকে ভালোবাসার ভোট বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের প্রার্থী গালিবুর রহমান শরীফ। তিনি বলেছেন, আপনারা সাত তারিখে সকাল সকাল কেন্দ্রে গিয়ে বিশ্ববাসীকে দেখিয়ে দেন এটা ভালোবাসার ভোট। আপনারা গালিবকে কতটা ভালোবাসেন দেখিয়ে দেন।

নির্বাচনের প্রচার প্রচারণার শেষের দিন বৃহস্পতিবার বিকেলে শহরের খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালে ‘নির্বাচনী জনসভায়’ বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। পৌর আওয়ামী লীগ এর আয়োজন করে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে। অন্যদিকে, অগ্নিসন্ত্রাসের মতো কাজই করে যাচ্ছে বিএনপি। ২০০১ সালে বিএনপি জোট ক্ষমতাই ছিল, তখন হাওয়া ভবন তৈরি করে হাজার হাজার কোটি টাকা চুরি করে লন্ডনে পাচার করা টাকা নিয়ে তারেক জিয়া লন্ডনে বসে আছে। আন্দোলন করবে, নেতাকর্মীর পাশে থাকবে এসব নাই।

বক্তব্য দেন গালিবুর রহমান শরীফ। ছবিটি বৃহস্পতিবার বিকেলে তোলা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রয়াত বাবা শামসুর রহমান শরীফ ডিলুর আমলের উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি আরও বলেন, ‘আমার বাবা বেঁচে থাকা অবস্থায় রাস্তা-ঘাট,স্কুলকলেজ,ব্রীজ-কালভাটসহ অধিকাংশ উন্নয়ন করে গেছেন। আপনারা সকলে আমার পাশে থাকলে আমার পিতার মতই আমি আপনাদের জন্য কাজ করতে চাই। আমাদের ব্যক্তিগত চাওয়া পাওয়ার কিছুই নাই। আমাদের মহান রাব্বুল আলামিন অনেক যোগ্যতা দিয়েই পৃথিবীতে পাঠিয়েছেন। আমি আমার বাবার মত কাজ করতে চাই, আল্লাহ্ যতদিন হায়াত দিয়েছে। আমি যেন আমার কাজের মধ্য দিয়ে তাঁর স্মৃতি, মানইজ্জত, এই শহরে তিনি যা রেখে গেছেন, সেটি যেন টিকে থাকে শত বছর ধরে, তাঁর সন্তান হিসেবে এটি চাওয়া’।

জনসভায় যোগ দিতে আসছেন নেতা–কর্মীরা | ছবি: পদ্মা ট্রিবিউন

পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইছাহক মালিথার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু,  উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোকলেছুর রহমান মিন্টু, লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিস উর রহমান শরীফ, পাবনা জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদুল্লাহ্, শ্রম বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ আলী জিরু, মহিলা সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া , পৌর আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেম গোলবার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মণ্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়।

বিকেল ৪টায় সভা শুরু কথা থাকলেও বেলা ১টার পর থেকেই খণ্ড খণ্ড মিছিল আর নির্বাচনী প্রতীক নৌকা নিয়ে নেতাকর্মী, সমর্থক ও সাধারণ ভোটাররা ঢোলবাদ্য বাজিয়ে জনসভাস্থলে উপস্থিত হতে থাকে। বিকেল তিনটার মধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে যায় বাস টার্মিনাল মাঠ। এরপরও আশেপাশের এলাকাগুলো থেকে জনতার ঢল জনসভাস্থলের দিকে আসতে থাকে। 

জনসভায় অংশ নিতে সমর্থকেরা মিছিল নিয়ে আসেন | ছবি: পদ্মা ট্রিবিউন