সারা দেশে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আজ রোববার কবি নজরুল সরকারি কলেজ ভোটকেন্দ্র পরিদর্শন শেষে কথা বলেন | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সারা দেশে শান্তিপূর্ণ পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আজ রোববার পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজ ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সারা দেশে সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছেন। তাঁরা সর্বোচ্চ পেশাদারির সঙ্গে প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করছেন। সারা দেশ থেকে তাঁদের কাছে খবর এসেছে, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মানুষ উৎসবের সঙ্গে ভোট দিচ্ছে। দু–একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও কোনো অপ্রীতিকর কিছু ঘটেনি।

আইজিপি বলেন, সারা দেশে ভোটকেন্দ্রে উল্লেখযোগ্যসংখ্যক ভোটার উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে, অবাধে, সুষ্ঠুভাবে তাঁদের ভোট প্রয়োগ করতে পারবেন—এ নিশ্চয়তা তাঁরা দিচ্ছেন।

ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের অধিকার উল্লেখ করে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, যারা ভোটারদের বাধা দেবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যদি কোনো ভোটার বাধার সম্মুখীন হন, নাশকতামূলক কিছু দেখেন, তাহলে তাঁরা কাছের পুলিশ ইউনিট বা ৯৯৯ নম্বরে যোগাযোগ করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

কবি নজরুল সরকারি কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।