বিজয় দিবসের অনুষ্ঠানের বেলুন প্রস্তুতের সময় সিলিন্ডার বিস্ফোরণে বিক্রেতা নিহত

বেলুন বিক্রেতা আনোয়ার ব্যাপারীর মৃত্যুতে এক স্বজনের আহাজারি।  শনিবার সকালে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতাল প্রাঙ্গণে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি মানিকগঞ্জ: মানিকগঞ্জে বিজয় দিবসের অনুষ্ঠানের জন্য বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। আজ শনিবার ভোরে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচতলায় এই ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

নিহত বেলুন ব্যবসায়ীর নাম আনোয়ার ব্যাপারী (৫০)। তিনি ফরিদপুর সদর উপজেলার আরোকান্দি গ্রামের কাওসার ব্যাপারীর ছেলে। তিনি স্ত্রী ও সন্তান নিয়ে জেলা সদরের জয়রা এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন। আহত কবির হোসেন (২৩) মানিকগঞ্জ সদর উপজেলার পশ্চিম শানবান্ধা গ্রামের আতর আলীর ছেলে।

বিস্ফোরণের পর ছড়িয়ে–ছিটিয়ে আছে বেলুন। শনিবার সকালে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে  | ছবি: পদ্মা ট্রিবিউন

সদর থানার পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, বিজয় দিবসে জেলা প্রশাসনের অনুষ্ঠানে জন্য আজ ভোর পৌনে পাঁচটার দিকে জেলা প্রশাসকের কার্যালয় ভেতরে ফাঁকা স্থানে বেলুনে সিলিন্ডার থেকে গ্যাস ভরছিলেন আনোয়ার ও কবির। এ সময় বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে আনোয়ারের বাঁ পা বিচ্ছিন্ন হয়ে কার্যালয়ের তিনতলার ছাদে গিয়ে পড়ে। এরপর তাঁদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে মুমূর্ষু অবস্থায় আনোয়ার হোসেনকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে স্থানান্তর করা হয়। এ ছাড়া আহত কবিরকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সদর থানার পরিদর্শক (তদন্ত) স্বপন কুমার সরকার বলেন, মুমূর্ষু অবস্থায় আনোয়ার হোসেনকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে নিয়ে যাওয়া হয়। সকাল আটটার দিকে চিকিৎসক আনোয়ারকে মৃত ঘোষণা করেন। পরে ওই হাসপাতাল থেকে তাঁর লাশ জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।