জামালপুরে পুলিশের টহল গাড়িতে ট্রেনের ধাক্কায় কনস্টেবল নিহত

ট্রেনের ধাক্কায় ক্ষতিগ্রস্ত পুলিশের পিকআপ ভ্যান। রোববার সকালে জামালপুর শহরের শেখেরভিটা লেভেল ক্রসিংয়ে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি জামালপুর: জামালপুর পৌর শহরে পুলিশের পিকআপ ভ্যানে ট্রেনের ধাক্কায় এক কনস্টেবল (পুলিশ সদস্য) নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও এক পুলিশ সদস্য। আজ রোববার ভোরে জামালপুর শহরের শেখেরভিটা লেভেল ক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

নিহত পুলিশ সদস্যের নাম মো. আহসানুল হক। তিনি নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রাজনগর গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। তিনি জামালপুর সদর থানায় কর্মরত ছিলেন। আহত পুলিশ সদস্যের নাম মো. আরিফ। তিনি টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলার কয়রা দক্ষিণপাড়া গ্রামের আবদুল হাইয়ের ছেলে। তিনি একই থানায় কর্মরত ছিলেন। তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর থানার পুলিশের একটি টহল পিকআপ ভ্যান শেখেরভিটা লেভেল ক্রসিং অতিক্রম করছিল। এ সময় জামালপুর রেলস্টেশন থেকে দেওয়ানগঞ্জগামী একটি লোকাল ট্রেন ধাক্কা দিলে পিকআপটির পেছনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে পিকআপে থাকা চারজনের মধ্যে আহসানুল হক ও আরিফ গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে সেখানকার চিকিৎসক আহসানুল হককে মৃত ঘোষণা করেন। আরিফকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মহব্বত কবীর বলেন, ওই পিকআপ ভ্যানে চার পুলিশ সদস্য টহলরত অবস্থায় ছিলেন। ভোরবেলায় ভ্যানটি শেখেরভিটার দিকে টহল দিচ্ছিল। শেখেরভিটা লেভেল ক্রসিংটিতে গেট ও গেটম্যান ছিলেন। কিন্তু ট্রেন আসার সময় গেট ফেলা ছিল না। ধারণা করা হচ্ছে, ট্রেন যাওয়ার সময় গেটম্যান ঘুমিয়ে ছিলেন। গেটের ব্যারিকেড ফেলা না থাকায় ভ্যানটি রেললাইনের ওপর উঠে যায়। এ সময় ট্রেনটি ভ্যানটিকে ধাক্কা দেয়। ঘটনার পর থেকে ওই লেভেল ক্রসিংয়ের গেটম্যান পলাতক। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।