চাঁপাইনবাবগঞ্জে ১০ কেজি হেরোইনসহ বাবা-ছেলে গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা থেকে ১০ কেজি হেরোইনসহ বাবা-ছেলে আটক | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১০ কেজি হেরোইনসহ বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে র‍্যাবের একটি দল। উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের জাইরা মোটল গ্রাম থেকে আজ বৃহস্পতিবার সকালে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুজন হলেন ওই গ্রামের বাসিন্দা শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়া (৫০) এবং তাঁর ছেলে মোমিনুল ইসলাম।

আজ দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-৫–এর রাজশাহী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. মুনীম ফেরদৌস। বিজ্ঞপ্তিতে বলা হয়, র‍্যাবের কাছে গোয়েন্দা তথ্য ছিল, একটি চক্র মাদকের বড় চালান পাচার করার পরিকল্পনা করছে। এমন তথ্যের ভিত্তিতে র‍্যাব সদর দপ্তর ইন্টেলিজেন্স উইংয়ের প্রত্যক্ষ সহযোগিতায় র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় জানা যায়, হেরোইনের বড় একটি চালান পাচার করবে রুস্তম আলী নামের এক ব্যক্তি। পরবর্তী সময়ে রুস্তম আলীকে র‍্যাবের গোয়েন্দা নজরদারিতে রাখা হয়।

র‍্যাব জানায়, তথ্যপ্রযুক্তির মাধ্যমে রুস্তমের গতিবিধি পর্যবেক্ষণ করে জানা যায়, তিনি গত বুধবার রাতে পদ্মা নদীর সীমান্তবর্তী এলাকায় অবস্থান করছিলেন এবং রাতের কোনো একসময় সীমান্তের ওপার থেকে বিপুল পরিমাণ হেরোইন নিয়ে সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের একটি বাড়িতে রেখে যান। জড়িত ব্যক্তিদের ধরতে বৃহস্পতিবার সকাল নয়টার দিকে শরিফুল ইসলামের বাড়িতে অভিযান চালায় র‍্যাবের দল। র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে বাড়ি থেকে পালিয়ে যান শরিফুল ইসলাম।

শরিফুলকে না পেয়ে তাঁর ছেলে মোমিনুল ইসলামকে আটক করে র‍্যাব। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁদের বাড়ির পেছনে প্রায় ৪০০ মিটার দূরে বাঁশবাগানে মাটির গর্তে পুঁতে রাখা প্লাস্টিকের ড্রামের ভেতর থেকে ১০ কেজি হেরোইন উদ্ধার করা হয়। এরপর তথ্যপ্রযুক্তির সহায়তায় শরিফুলকে তাঁর বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে নদীর পাড় থেকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।