আওয়ামী লীগের ৪ প্রার্থীকে সতর্ক করল ইসি

নির্বাচন কমিশন

নিজস্ব প্রতি্বেদক: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত চার প্রার্থীকে চিঠি দিয়ে সতর্ক করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী অনুসন্ধান কমিটির তদন্তে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁদের ‘ভবিষ্যতে আচরণবিধি প্রতিপালন করার শর্তে’ সতর্ক করা হয়।

ইসি সূত্র জানায়, যে চারজনকে সতর্ক করা হয়েছে তাঁরা হলেন নারায়ণগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ঢাকা-১৯ আসনের প্রার্থী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, মুন্সিগঞ্জ-৩ আসনের প্রার্থী মৃণাল কান্তি দাস ও গাজীপুর-৫ আসনের প্রার্থী মেহের আফরোজ।

মনোনয়নপত্র দাখিল করার সময় তাঁরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছিলেন বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল। এর ভিত্তিতে সংশ্লিষ্ট আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি তদন্ত করে। তদন্তে আচরণবিধি লঙ্ঘন হয়েছে বলে প্রমাণিত হয়। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এই প্রার্থীদের সতর্ক করার সিদ্ধান্ত দেয় নির্বাচন কমিশন।

নারায়ণগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীকে দেওয়া চিঠিতে বলা হয়, ৩০ নভেম্বর অস্ত্রধারী কর্মীসহ বহুসংখ্যক সমর্থক নিয়ে বিশাল শোভাযাত্রা করে তিনি মনোনয়নপত্র দাখিল করে আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে নির্বাচনী অনুসন্ধান কমিটি ইসিতে প্রতিবেদন দিয়েছে। ভবিষ্যতে আচরণবিধি প্রতিপালন করার শর্তে পত্র মারফত তাঁকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।