মানিকগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী মমতাজ বেগমকে ব্যাখ্যা দিতে নির্বাচন অনুসন্ধান কমিটির তলব

মমতাজ বেগম | ছবি : সংগৃহীত

প্রতিনিধি মানিকগঞ্জ: আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর, হরিরামপুর ও সদরের একাংশ) আসনের আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মমতাজ বেগমকে ব্যাখ্যা দিতে বলেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। 

শনিবার দুপুরে মানিকগঞ্জ-২ আসনের জন্য গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং মানিকগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ রেজমিন সুলতানা এ চিঠি দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের সাঁটলিপিকার (স্টেনোগ্রাফার) মো. রফিক। তিনি বলেন, সম্প্রতি সিঙ্গাইর উপজেলার জয়মন্টপ এলাকায় আওয়ামী লীগের প্রার্থী মমতাজ বেগম জনসভা করেন। এর ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে, যা নির্বাচন আচরণ বিধিমালা-২০০৮-এর ১২ ধারার লঙ্ঘন। এর পরিপ্রেক্ষিতে অনুসন্ধান কমিটি আজ দুপুরে ওই প্রার্থীকে চিঠি দেয়।

চিঠিতে বলা হয়, আগামী সোমবার সশরীরের উপস্থিত হয়ে অথবা মনোনীত প্রতিনিধির মাধ্যমে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

দলীয় নেতা-কর্মীরা বলেন, মমতাজ বেগম মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ২০০৮ মানিকগঞ্জ-২ আসনে সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হন। এরপর ২০১৪ সালে অনুষ্ঠিত দশম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি এই আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। এবার তিনি তৃতীয়বারের মতো নৌকা প্রতীকে নির্বাচন করছেন।

এ বিষয়ে সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান বলেন, চিঠিটি তাঁরা পেয়েছেন। প্রার্থীর প্রতিনিধির মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে এর জবাব দেওয়া হবে।