নির্বাচনী সভায় বিরিয়ানি: শোকজের জবাব দিলেন নৌকার প্রার্থী

আদালত থেকে শোকজের জবাব দিয়ে ফিরছেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: মতবিনিময় সভার আয়োজন করে প্রচারণা ও উপস্থিত নেতা-কর্মীদের বিরিয়ানি খাওয়ানোর মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে করা শোকজের জবাব দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। 

রোববার আদালতে উপস্থিত হয়ে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহানের কাছে লিখিত বক্তব্য জমা দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. আব্দুল মমিন ও নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। তিনি জানান, আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নিজের আত্মপক্ষ সমর্থন করে লিখিত বক্তব্যের শোকজের জবাব দিয়েছেন তিনি।

মো. আব্দুল মমিন জানান, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহানের কাছে সশরীরে উপস্থিত হয়ে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল তাঁর লিখিত বক্তব্য দাখিল করেছেন। নির্বাচনী অনুসন্ধান কমিটি তা তদন্ত সাপেক্ষে নির্বাচন কমিশন বরাবর প্রেরণ করবে।

এ দিকে শোকজের জবাব দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, ‘আমার বাড়ির সামনে আ. লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে আসন্ন নির্বাচনকে ঘিরে কর্মপরিকল্পনা সংক্রান্ত আলোচনা করেছি। এমন অবস্থায় বাসায় মেহমান আসলে কিছু তো আপ্যায়ন করাতে হবে, সেটিই করা হয়েছিল। এতে কোনো ধরনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়নি। তাই সশরীরে উপস্থিত হয়ে শোকজের জবাব দিয়েছি।’

উল্লেখ্য, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গত শুক্রবার দুপুরে শিবগঞ্জ উপজেলার মনাকষায় নিজ বাসভবনের সামনে মতবিনিময় সভার আয়োজন করে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন শিমুল। মতবিনিময় সভায় প্রায় হাজারের অধিক মানুষ উপস্থিত ছিলেন। এমনকি মতবিনিময় সভা শেষে অংশগ্রহণকারীদের দুপুরের খাবার খাওয়ানো হয়। 

বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হলে গতকাল শনিবার দুপুরে তাঁকে শোকজ প্রদান করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান।