টিকিট ছাড়া ট্রেন ভ্রমণ করায় ৮৭৭ যাত্রীকে জরিমানা

ট্রেনে টিকেট চেকিং অভিযান | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: টিকিট ছাড়া ট্রেন ভ্রমণের অপরাধে ৮৭৭ যাত্রীর কাছ থেকে জরিমানা আদায় করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাবনার পাকশী বিভাগীয় কার্যালয়।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত নয়টি আন্তনগর ট্রেনে বিশেষ অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিন। এ সময় রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শকসহ রেলওয়ের নিরাপত্তাকর্মীরা উপস্থিত ছিলেন।

অভিযান দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, টিকিট ছাড়া ট্রেন ভ্রমণ নিরুৎসাহিত করতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে চিলাহাটি এক্সপ্রেস,নীলসাগর এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস,  সাগরদাঁড়ি এক্সপ্রেস ও কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে ৮৭৭ জন বিনা টিকিটের যাত্রী পাওয়া যায়। পরে তাঁদের কাছ থেকে ভাড়া হিসাবে এবং টিকিট না কাটার অপরাধে জরিমানা হিসেবে ২ লাখ ৯৫ হাজার ২০০ টাকা আদায় করা হয়েছে। একই সঙ্গে ভবঘুরে যাত্রীদের মুচলেকা নিয়ে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে ডিসিও মো. নাসির উদ্দিন বলেন, বিজয় দিবসের ছুটি উপলক্ষ্যে আন্তঃনগর ট্রেনে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিনা টিকিটে অনেকে ট্রেনে চড়ে নিজেদের গন্তব্যস্থলে যায়। এ জন্য অভিযান চালানো হয়েছে। বিনা টিকিটে ট্রেন ভ্রমণ রোধে এই অভিযান অব্যাহত রাখা হবে।