বিএনপির বিরুদ্ধে দেশের জনগণ অসহযোগ শুরু করবে: ওবায়দুল কাদের

ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের | ছবি: পদ্মা ট্রিবিউন

বাসস, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনবিরোধী, গুপ্ত সন্ত্রাস ও অগ্নিসন্ত্রাসকারী বিএনপির বিরুদ্ধে দেশের জনগণ অসহযোগ শুরু করবে।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি নেতারা বলতেন শেখ হাসিনা পালিয়ে যাচ্ছে, মন্ত্রীরা পালিয়ে যাচ্ছে, আওয়ামী লীগ পালিয়ে যাচ্ছে, পালাবার কোনো অলিগলিও খুঁজে পাবে না। শেষ পর্যন্ত দেখা গেল পল্টনে ২৮ তারিখে কী যে দৌড় বিএনপি নেতাদের, এখানে গিয়ে পড়ে, ওখানে গিয়ে পড়ে।’

বিএনপি-জামায়াত নির্বাচনবিরোধীদের বিরুদ্ধে জনগণই অসহযোগ শুরু করেছে, বলেন ওবায়দুল কাদের। দেশের হাটবাজার, দোকানপাটে স্বাভাবিক জীবনযাত্রা দেখলে সেটি বোঝা যায় বলে তিনি জানান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান টেমস নদীর ওপার থেকে হুমকিধমকি দিচ্ছেন বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের। রিমোট কন্ট্রোল নেতা দিয়ে রাজনীতি হয় না বলেন তিনি।

নির্বাচনে আচরণবিধি মেনে চলার বিষয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, গতকাল বুধবার সাধারণ যাত্রীর মতো বিমানের টিকিট কেটে সিলেট গেছেন। সরকারি কোনো খরচ নেননি। তাঁর সঙ্গে যাঁরা গেছেন, তাঁরাও নিজ খরচে গেছেন। সার্কিট হাউসের ভাড়াও পরিশোধ করেছেন। কোনো দলীয় পতাকা ব্যবহার করেননি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নাহার, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন ও তারানা হালিম বক্তব্য দেন।