পুঠিয়ায় শ্রমিকবাহী বাসে আগুন

রাজশাহীর পুঠিয়া উপজেলায় শ্রমিক বহনকারী একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন নেভানোর চেষ্টা করছেন পুঠিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা। রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ধোপাপাড়া গ্রামে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রোববার রাত ১০টার দিকে উপজেলার ধোপাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নাটোরের একটি কারখানায় কাজ শেষে শ্রমিকদের নিয়ে পুঠিয়ার তাহিরপুরে গিয়েছিল বাসটি। শ্রমিকদের রেখে ফেরার পথে বাসটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শী একজন নারী জানান, তাঁর বাড়ি রাস্তার পাশেই। বাড়ি থেকেই বিকট শব্দ শুনে তাঁরা দৌড়ে বাইরে আসেন। এসে দেখেন বাসটিতে আগুন জ্বলছে। কিন্তু সেখানে কাউকে দেখেননি। কিছুক্ষণ পর ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নেভান। কিন্তু এর আগেই বাসের ভেতরের সবকিছুই পুড়ে যায়।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান ঘটনাস্থল থেকে বলেন, রাত ১০টার মিনিট পাঁচেক আগে বাসটিতে আগুন দেওয়া হয়। বাসটি নাটোরের কিষান নুডলস কোম্পানির। কারখানা থেকে শ্রমিকদের নিয়ে বাসটি পুঠিয়ার তাহিরপুরে গিয়েছিল। সেখানেই শ্রমিকদের নামিয়ে দিয়ে ফিরে যাচ্ছিল। বাসটি পুঠিয়ার ধোপাপাড়া বাজারের দক্ষিণ পাশে পৌঁছালে দুর্বৃত্তরা বাসের ভেতরে মুখে সলতে লাগানো পেট্রলের বোতল ছুড়ে মারে। এতেই বাসের ভেতরে আগুন ধরে যায়।

ওসি সাইদুর রহমান আরও বলেন, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের গাড়ি একই সঙ্গে আসে। কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিস আগুন নিভিয়ে ফেলে। কিন্তু বাসের ভেতরের অংশটি পুড়ে গেছে। তিনি বলেন, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

মোটরসাইকেল নিয়ে যারা এই কাজ করার জন্য রাস্তায় নেমেছে, সেই বাহিনী এ ঘটনা ঘটিয়েছে। তারা সাধারণ মানুষের বেশে ঘুরে বেড়াচ্ছে। এ জন্য কোন মোটরসাইকেল আরোহী এ ঘটনা ঘটাচ্ছে শনাক্ত করা যাচ্ছে না।