পদ্মা নদীর ভাঙন রোধে জিও ব্যাগ ফেলানো শুরু

ঈশ্বরদীতে পদ্মা নদীর ভাঙন রোধে জিও ব্যাগ ফেলানোর কাজ উদ্বোধন করছেন নুরুজ্জামান বিশ্বাস এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: ঈশ্বরদীর পদ্মা নদী ভাঙন কবলিত সাঁড়া ইউনিয়নের ৫ নম্বর ঘাট এলাকায় জিও ব্যাগ ফেলানোর কাজ উদ্বোধন করা হয়েছে।

রোববার দুপুরে পাবনা- ৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এ কার্যক্রমের উদ্বোধন করেন।

পাবনা পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ তৈরি ও নদীতে ফেলানোর কাজ বাস্তবায়ন করছে।

পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানায়, সাঁড়া ইউনিয়নের ৫ নম্বর ঘাটের ১ কিলোমিটার এলাকায় তীব্র ভাঙন দেখা দেয়। তাই ভাঙন কবলিত এলাকার মানুষকে রক্ষার জন্য নদীতে প্রায় ১ হাজার ৩০০ জিও ব্যাগ ফেলানোর উদ্যোগ নেয় পানি উন্নয়ন বোর্ড। ইতোমধ্যে ১ হাজার জিও ব্যাগ তৈরি করা হয়েছে। রোববার থেকে এই জিও ব্যাগ ভাঙনকবলিত এলাকায় ফেলা হচ্ছে।

বক্তব্য দিচ্ছেন নুরুজ্জামান বিশ্বাস এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

এ উপলক্ষে পদ্মা নদী পাড়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন নুরুজ্জামান বিশ্বাস এমপি। তিনি বলেন, নদী ভাঙন রোধে সরকার নানা কার্যক্রম গ্রহণ করেছে। নদী ভেঙে যাতে মানুষের দুর্ভোগ পোহাতে না হয়, সেজন্য ভাঙন কবলিত এলাকায় জিও ব্যাগ ফেলানো হচ্ছে। আগামীতে এসব এলাকায় প্রয়োজনে ব্লক নির্মাণ করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দীন, সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি আব্দুর রশিদ, যুবলীগ সদস্য মিলন চৌধুরী ও বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস প্রমুখ।