ঈশ্বরদীতে নির্বাচনী প্রচারের সামগ্রী অপসারণ করতে মাইকিং

ফাইল ছবি

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদী শহরে স্থাপিত সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড, ব্যানার, পোস্টারসহ নির্বাচনী প্রচারসামগ্রী একদিনের মধ্যে অপসারণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

শুক্রবার পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশক্রমে শহরে সম্ভাব্য প্রার্থীদের দ্রুতই নির্বাচনী প্রচার সামগ্রী দ্রুতই নিজ দায়িত্বে সরিয়ে নিতে তিনি মাইকিংয়ে এই নির্দেশনা দিয়েছেন। এতে শুক্রবারের যেকোনো সময়ের মধ্যে সকল নির্বাচনী প্রচারসামগ্রী সরিয়ে নিতে বলা হয়। তবে এ নির্দেশনার পর থেকে নির্বাচনী সব প্রচারসামগ্রী অপসারণে তেমন কারো তৎপরতা দেখা যায়নি। 

পৌরসভার সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াললিখন, বিলবোর্ড, গেইট, তোরণ বা ঘেরা, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচারসামগ্রী এবং নির্বাচনী ক্যাম্প থাকলে তা নিজ খরচে অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেছেন। ওই নির্দেশেই প্রেক্ষিতে শুক্রবার থেকে মাইকিং শুরু হয়েছে। 

ঈশ্বরদী পৌরসভার নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়নে পৌর মেয়র কাজ শুরু করেছেন। 

মেয়র ইছাহক আলী মালিথা বলেন, নির্দেশনা অনুযায়ী শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত শহরে একাধিক প্রচার মাইক বের করা হয়েছে। কমিশনের বরাত দিয়ে অপসারণের জন্য শুক্রবার সময় দেওয়া হয়েছে। তবে এরমধ্যে কেউ প্রচারসামগ্রী অপসারণ না করলে পৌরসভার পক্ষ থেকে পরদিনই তা অপসারণ এবং প্রয়োজনে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মেয়র বলেন, নির্বাচন সুষ্ঠু করতে ঈশ্বরদী পৌরসভা কমিশনের সকল নির্দেশনা মেনে কাজ করতে প্রস্তুত।