তফসিল ঘোষণাকে কেন্দ্র করে পাবনায় সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

পুলিশের সতর্ক অবস্থান। পাবনা বাস টার্মিনাল গোল চত্বরে | ফাইল ছবি

প্রতিনিধি পাবনা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে পাবনায় সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ বুধবার সন্ধ্যায় ৭টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে তফসিল ঘোষণা করবেন তিনি।

আর এই ইস্যুতে সারা দেশে চলা বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা পঞ্চম দফা অবরোধের প্রথম দিনে পাবনাতে জনগণের মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে। ফলে যে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা ঠেকাতে পাবনাতেও সতর্ক অবস্থায় রয়েছেন পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুনসী  বলেন, জেলাজুড়ে  বিশৃঙ্খলা সৃষ্টির শঙ্কা নেই। এরপরও পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ইউনিটও মাঠে রয়েছে।  

শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে,  শহরের মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সামনে পুলিশি পাহারা রয়েছে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট টহল জোরদার করেছে।

এছাড়া বিভিন্ন সড়কে রয়েছে  র‌্যাব-১২ এর ‘রোবাস্ট পেট্রোল’ টিম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠ চষে বেড়াচ্ছে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতের আন্দোলনের অংশ হিসেবে পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিন অতিবাহিত হলো। বুধবার সকাল ৬টা থেকে বিকেল  সাড়ে ৫টা পর্যন্ত অবরোধ চলাকালে জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে।